বিয়ে নভেম্বরের শীতে

যোধপুর বিমানবন্দরের বাইরে প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাস
যোধপুর বিমানবন্দরের বাইরে প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাস

শীত কি আসলেই বিয়ের মৌসুম? সে জন্যই হয়তো বিয়ের তারিখ একটু এগিয়ে নিয়েছেন তাঁরা। আগামী নভেম্বর মাসে যোধপুরে ধুমধাম করে হবে বলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া এবং হলিউডের গায়ক নিক জোনাসের বিয়ে। বাগদান হয়ে যাওয়ার পর বিয়ের জন্য কত দিন অপেক্ষা করা যায়!

প্রিয়াঙ্কা ও নিক এখন ভারতে। এরই মধ্যে যোধপুর গিয়েছিলেন দুজন। সেখানকার বিখ্যাত বিয়ের ভেন্যু উমেদ ভবন প্যালেসেই সম্ভবত বিয়ের অনুষ্ঠান হতে যাচ্ছে। পৃথিবীতে ব্যয়বহুল যত বিয়ে হয়, সেগুলোর অন্যতম ভেন্যু ভারতের যোধপুরের উমেদ ভবন প্যালেস। এত বড় রাজকীয় ভেন্যুতে অনুষ্ঠান হলেও বেশি লোককে দাওয়াত দিচ্ছেন না এই তারকা জুটি। ফিল্মফেয়ারকে দেওয়া বিবৃতিতে এক সূত্র জানিয়েছে, বড়জোর শ দুই অতিথিকে আমন্ত্রণ জানানো হবে যোধপুরের এই বিয়ের অনুষ্ঠানে। তাঁদের মধ্যে থাকবেন প্রিয়াঙ্কা আর নিকের ঘনিষ্ঠ বন্ধু ও স্বজনেরা।

উমেদ ভবন প্যালেস
উমেদ ভবন প্যালেস

প্রিয়াঙ্কা-নিকের বিয়েতে সবই যে ভারতীয় নিয়মে হবে, তা নয়। আমেরিকান কিছু রীতিও পালন করবেন তাঁরা। সেগুলোর একটি হচ্ছে ‘ব্রাইডাল শাওয়ার’। প্রিয়াঙ্কা-নিকের একগাদা বন্ধু আছেন হলিউডে। তাঁদের জন্য যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ‘ব্রাইডাল শাওয়ার’-এর ব্যবস্থা করা হয়েছে। হলিউডের বন্ধুদের সঙ্গে সেখানেই একত্র হবেন দুই তারকা। বন্ধুদের সঙ্গে দেখা-সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি তাঁদের উপহারসামগ্রী গ্রহণ করবেন তারকা দম্পতি। এ সবকিছু নিয়ে রীতিমতো রোমাঞ্চিত প্রিয়াঙ্কা চোপড়া।

এদিকে পিপল ডটকম জানিয়েছে, বড় ভাই জো জোনাসের আগেই বিয়ে সেরে ফেলবেন নিক। যদিও অভিনেত্রী সোফি টার্নারের সঙ্গে নিকের বড় ভাই জোর বাগদান হয়ে গেছে অনেক আগে। নিক যদি বড় ভাইয়ের আগে বিয়ে করেন, তাতে অবাক হওয়ার কিছু নেই।

কিছুদিন আগে ‘ইনস্টাইল’ ম্যাগাজিনকে দেওয়া এক সাক্ষাৎকারে প্রিয়াঙ্কা বলেন, ‘একটা বই লিখছি, পাশাপাশি বিয়ের প্রস্তুতি নিচ্ছি।’

প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাস
প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাস

প্রিয়াঙ্কা-নিক জুটির প্রেম নিয়ে নানা গুঞ্জন ছড়িয়েছিল সাইবার দুনিয়ায়। ২০১৭ সালে নিউইয়র্কে তাঁদের পরিচয়। তারপর গোপন প্রেমের নানা কেচ্ছা উড়েছে আকাশে-বাতাসে। অনেকে মজা করেছেন, প্রেম-ট্রেম নয়; সময় কাটাচ্ছেন প্রিয়াঙ্কা। পিচ্চি ছেলেটার সঙ্গে প্রেম হয় কীভাবে। অনেকে বলেছেন, এখন এটাই রীতি। প্রেমের গুঞ্জন যে সত্য ছিল, সেটা জানা গিয়েছিল আগস্টে তাঁদের বাগদানের সময়। ভারতে বাগদান ও রোকা অনুষ্ঠানের পর পৃথিবীর বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়িয়েছেন তাঁরা। রোকার পর একসঙ্গে ঘুরেছেন সিঙ্গাপুর, মেক্সিকো, লন্ডন, লস অ্যাঞ্জেলেসসহ পৃথিবীর নানা প্রান্তে। সেসব ছবি ভাগাভাগি করেছেন ভক্তদের সঙ্গে।

নিককে জিজ্ঞেস করেছিলেন সাংবাদিকেরা, প্রিয়াঙ্কাকে কী কারণে ভালো লেগেছে? ‘ই অনলাইন’কে নিক বলেছেন, সে অনেক কারণ। আবেগের কথাগুলো নাই–বা বললাম। বাস্তবতাগুলো হচ্ছে, পরিবারের প্রতি বিশ্বাস ও ভালোবাসার কারণে আমরা একে অন্যকে পছন্দ করেছি। আমরা দুজনেই নিজের মানুষদের সঙ্গে সম্পৃক্ত থাকায় বিশ্বাসী। আমাদের দুজনের মধ্যেই সেটা আছে। তাঁর এই দিকটা আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে। সে জন্যই আমি রোমাঞ্চিত এবং একত্রে জীবন শুরু করতে উদ্‌গ্রীব। হিন্দুস্তান টাইমস।