বাচ্চুর মরদেহ চট্টগ্রামে যাবে আকাশপথে

জানাজা শেষে জাতীয় ঈদগাহ থেকে আইয়ুব বাচ্চুর মরদেহ নিয়ে যাওয়া হয়।
জানাজা শেষে জাতীয় ঈদগাহ থেকে আইয়ুব বাচ্চুর মরদেহ নিয়ে যাওয়া হয়।

ব্যান্ড সংগীতের কিংবদন্তি আইয়ুব বাচ্চুর মরদেহ শনিবার আকাশপথে ঢাকা থেকে চট্টগ্রামে নেওয়া হবে। তাঁর মরদেহ সড়কপথে নেওয়ার কথা থাকলেও পরে সিদ্ধান্ত পরিবর্তন করা হয়।

আইয়ুব বাচ্চুর ব্যান্ড এলআরবির ব্যবস্থাপক শামীম আহমেদ প্রথম আলোকে বলেন, শনিবার সকাল ১০টায় ইউএস বাংলার উড়োজাহাজে করে মরদেহ চট্টগ্রামে নেওয়া হবে। ইউএস বাংলার পৃষ্ঠপোষকতায় আইয়ুব বাচ্চুর স্বজনসহ ২০ জনের দল একই উড়োজাহাজে চট্টগ্রামে যাবেন। সেখানে শনিবার বিকেলে মায়ের কবরের পাশে শায়িত করা হবে জনপ্রিয় এই সংগীত শিল্পীকে।

এদিকে আজ মধ্যরাতে আইয়ুব বাচ্চুর প্রবাসী দুই সন্তান অস্ট্রেলিয়া ও কানাডা থেকে দেশে পৌঁছানোর কথা রয়েছে। তাঁরাও ওই উড়োজাহাজে বাবার মরদেহের সঙ্গী হওয়ার কথা।

গিটারের জাদুকর আইয়ুব বাচ্চুর মরদেহ স্কয়ার হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। সেখান থেকে মরদেহ সরাসরি বিমানবন্দরে নেওয়ার কথা রয়েছে।

বৃহস্পতিবার সকালে না ফেরার দেশে চলে যান আইয়ুব বাচ্চু। শুক্রবার বাদ জুমা জাতীয় ঈদগাহে তাঁর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। পরে মরদেহ নেওয়া হয় তাঁর গানের স্টুডিও মগবাজারে ‘এবি কিচেনে’। সেখানে তাঁর দ্বিতীয় জানাজা হয়। এরপর মরদেহ নেওয়া হয় চ্যানেল আই কার্যালয়ে। সেখানে তৃতীয় জানাজা হয়। এর আগে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে তাঁর মরদেহ রাখা হয় সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য।