দেড় বছর হয়ে গেল অনুষ্ঠানটি করছি: সাফা কবির

সাফা কবির
সাফা কবির
প্রতি রোববার রাত ৯টা থেকে ১১টা পর্যন্ত এবিসি রেডিও ৮৯.২–এ সরাসরি প্রচারিত হয় ‘লাভ স্ট্রাক বাই সাফা কবির’ অনুষ্ঠানটি। এটির উপস্থাপক সাফা কবির। এ ছাড়া নাটকেও ব্যস্ত সময় পার করছেন তিনি। সম্প্রতি একটি পণ্যের শুভেচ্ছাদূতও হয়েছেন ছোট পর্দার এই অভিনেত্রী।


কত দিন ধরে ‘লাভ স্ট্রাক বাই সাফা কবির’ অনুষ্ঠানটি করছেন? 

প্রায় দেড় বছর হয়ে গেল অনুষ্ঠানটি করছি। আমি ও আমার ভক্তদের ঘিরে অনুষ্ঠানটি সাজানো। প্রতি মাসে চারটি করে শো হয়। চারটি শো–ই ভক্তদের নিয়ে আলাদাভাবে সাজানো।

উপস্থাপনা করতে কেমন লাগে?
ভালোই লাগে। তবে সব ধরনের অনুষ্ঠানে না। রেডিওতে যে ধরনের অনুষ্ঠান করি, এ ধরনের ভিন্নতা থাকলে কাজ করতে ভালো লাগে।

নাটকের ব্যস্ততা কেমন?
অনেক ব্যস্ততা। মাসে তো প্রায় ২০ দিনই নাটকের শুটিংয়ে সময় দিতে হয়। তবে ধারাবাহিক নাটকে নয়, এক ঘণ্টার নাটক, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, ওয়েব সিরিজে কাজ করি।

এক ঘণ্টার নাটক, স্বল্পদৈর্ঘ্য ছবি, ওয়েব সিরিজ—কোনটিতে কাজ করতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন?
স্বল্পদৈর্ঘ্য ছবি। কারণ, স্বল্পদৈর্ঘ্য ছবি অনলাইনের জন্য করা হয়। এখানে সেন্সরের বিষয় নেই। ফলে অল্প সময়ের মধ্যে গল্পটা ভালো করে বলা যায়। অভিনয়ে স্বাধীনতা আছে এখানে। তা ছাড়া এই কাজ নাটকের মতো গতানুগতিক হয় না। বাজেট থাকে ভালো। ফলে যত্ন নিয়ে কাজটি করা যায়।

ধারাবাহিকে না কেন?
প্রায় দুই বছর ধারাবাহিক নাটকে কাজ করি না। কারণ, কাজ করে মজা পাই না। একটি চরিত্র দীর্ঘদিন ধরে করতে হয়। বোরিং লাগে। অনেক সময় গল্পের ধারাবাহিকতা থাকে না। তা ছাড়া মাসের কিছু নির্দিষ্ট দিন শুটিংয়ের জন্য বরাদ্দ দেওয়াই লাগে।

শুনলাম, আপনি ফেয়ার অ্যান্ড লাভলি বিবি ক্রিম নামে একটি পণ্যের শুভেচ্ছাদূত হয়েছেন?
হ্যাঁ। এক বছরের জন্য। এক সপ্তাহ আগে চুক্তিবদ্ধ হয়েছি। সম্প্রতি এই ক্রিমের ছয়টি বিজ্ঞাপনে কাজ করলাম। ৩০ সেকেন্ডের একেকটি বিজ্ঞাপন। অনলাইনে ছাড়া হবে। সামনে বিয়ের মৌসুম আসছে। বিয়ের মৌসুম ধরেই ক্রিমের প্রচার হবে।

শেষ তিন প্রশ্ন
আপনার হট সিটে এমন কাকে বসাতে চান, যিনি আপনার পছন্দের, আবার ভয়ও পান?
মুনমুন আপা (উপস্থাপক রুমানা মালিক মুনমুন)। তাঁর সাক্ষাৎকার নেওয়ার খুব ইচ্ছা। কিন্তু ভয় পাই।

কোনটি কঠিন মনে হয়—অভিনয়, নাকি উপস্থাপনা?
উপস্থাপনা।

কোন বন্ধুকে গভীর রাতেও নিশ্চিন্তে ফোন দিতে পারেন?
মাসুমা রহমান নাবিলা।