শিশুদের জন্য ওয়ারফেজ

মীনা অ্যাওয়ার্ড অনুষ্ঠান মঞ্চে গাইতে যাওয়ার আগে ওয়ারফেজ। ছবি: ফেসবুক থেকে
মীনা অ্যাওয়ার্ড অনুষ্ঠান মঞ্চে গাইতে যাওয়ার আগে ওয়ারফেজ। ছবি: ফেসবুক থেকে

শিশু অধিকার প্রতিষ্ঠায় ইউনিসেফের সঙ্গে যুক্ত হলো ওয়ারফেজ। আগামী দুই বছর ইউনিসেফের শিশু অধিকারবিষয়ক প্রচারণায় কাজ করবে দেশের অন্যতম জনপ্রিয় এই ব্যান্ড। আজ মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে মীনা অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে এ ঘোষণা দেয় ইউনিসেফ বাংলাদেশ।

শিশুর অধিকার প্রতিষ্ঠায় দীর্ঘদিন ধরে বাংলাদেশে কার্যক্রম চালিয়ে আসছে ইউনিসেফ। এ বছর তাদের এ কার্যক্রমের সঙ্গে যুক্ত হলো ওয়ারফেজ। আজ মঙ্গলবার মীনা অ্যাওয়ার্ড অনুষ্ঠানে যোগ দিয়ে তিনটি গান পরিবেশন করে দলটি। এ সময় দলের সঙ্গে গিটার বাজিয়েছেন দলের পুরোনো সদস্য ইব্রাহিম আহমেদ কমল। ওয়ারফেজের অন্যতম সদস্য শেখ মনিরুল আলম টিপু প্রথম আলোকে বলেন, ‘ইউনিসেফের সঙ্গে শিশুদের অধিকার প্রতিষ্ঠায় কাজ করবে ওয়ারফেজ। এটা শুধু ওয়ারফেজের জন্য নয়, বাংলাদেশের সব ব্যান্ডের জন্য আনন্দের খবর। দুই বছর সংস্থাটির নানা অনুষ্ঠানে শিশুদের জন্য গান করব ও শিশু অধিকারবিষয়ক প্রচারণায় অংশ নেব আমরা।’

আগামী ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে ওয়ারফেজ। বাংলাদেশের মহান বিজয় দিবস উপলক্ষে আগামী মাসে অস্ট্রেলিয়ার মেলবোর্ন, ব্রিসবেন আর সিডনির তিনটি মঞ্চে গান করবে ব্যান্ডটি। টিপু জানান, আগামী বছর নতুন অ্যালবাম প্রকাশের প্রস্তুতি নিচ্ছে ওয়ারফেজ। সবকিছু ঠিক থাকলে জাতীয় সংসদ নির্বাচনের পরই নতুন অ্যালবামের কাজ শুরু করবেন তাঁরা। এরই মধ্যে অ্যালবামের জন্য গানের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

বাংলাদেশের পুরোনো ব্যান্ডগুলোর মধ্যে জনপ্রিয় ওয়ারফেজের প্রথম অ্যালবাম প্রকাশিত হয় ১৯৯১ সালে, নাম ‘ওয়ারফেজ’। পরে ‘অবাক ভালোবাসা’, ‘জীবনধারা’, ‘অসামাজিক’, ‘আলো’, ‘মহারাজ’, ‘সত্য’, ‘পথচলা’ নামের বেশ কয়েকটি অ্যালবাম প্রকাশিত হয়।