নতুন বছরের আগেই পাঁচটি নতুন সিরিয়াল

‘রানু পেল লটারি’ সিরিয়ালের নামভূমিকায় অভিনয় করেছেন বিজয়লক্ষ্মী
‘রানু পেল লটারি’ সিরিয়ালের নামভূমিকায় অভিনয় করেছেন বিজয়লক্ষ্মী

নতুন বছর শুরু হতে এখনো পুরো এক মাস বাকি। কিন্তু এবার জানা গেছে, নতুন বছর শুরু হওয়ার আগেই ভারতের কলকাতার টিভি চ্যানেলে পাঁচটি নতুন বাংলা সিরিয়াল শুরু হচ্ছে। এরই মধ্যে সিরিয়ালগুলোর ট্রেলার দর্শকদের আকর্ষণ করেছে। ধারণা করা হচ্ছে, সিরিয়ালগুলো হয়তো দর্শক দেখবেন। আর প্রচার শুরু হওয়ার পর থেকেই এই সিরিয়ালগুলোকে লড়তে হবে এরই মধ্যে জনপ্রিয় হওয়া সিরিয়ালগুলোর সঙ্গে।

আগামী ৩ ডিসেম্বর থেকে রাত সাড়ে ১০টায় জি বাংলায় শুরু হচ্ছে নতুন সিরিয়াল ‘রানু পেল লটারি’। এখানে নামভূমিকায় অভিনয় করছেন বিজয়লক্ষ্মী। এর আগে তিনি ‘সংসার সুখের হয় রমণীর গুণে’ সিরিয়ালে অভিনয় করেন। ‘রানু পেল লটারি’র মধ্য দিয়ে অনেক দিন পর পর্দায় ফিরছেন। এখানে তাঁর বিপরীতে অভিনয় করেছেন কুশল আনন্দ। ‘রানু পেল লটারি’ সিরিয়ালে মালির মেয়ে রানু। এক জমিদারবাড়িতে কাজ করে রানুর বাবা। সেই জমিদার বাড়ির বাগান থেকেই ফুল তোলে রানু। কিন্তু তাতে আপত্তি জানায় জমিদারের গিন্নি। রানুকে প্রশ্ন করে, সে কেন বাগান থেকে ফুল তুলেছে। রানু পাল্টা প্রশ্ন করে, বাগানে ফুল কে লাগিয়েছে? জল কে দেয়? উত্তরে জমিদারের গিন্নি বলে, ‘তোর বাবা।’ এরপর রানু প্রশ্ন করে, তাহলে এই ফুল কার? কথার প্যাঁচে জমিদারের গিন্নি বলে, ফুলগুলোও রানুর বাবার। একই দিন রাত নয়টায় কালারস বাংলায় শুরু হচ্ছে হরর সিরিজ ‘নিশির ডাক’। এখানে মূল চরিত্রগুলোতে অভিনয় করছেন সৈরিতী বন্দ্যোপাধ্যায়, টুম্পা ঘোষ ও শুভংকর সাহা।

১০ ডিসেম্বর রাত ১০টায় স্টার জলসায় শুরু হচ্ছে ‘আমি সিরাজের বেগম’। বাংলার শেষ স্বাধীন নবাব সিরাজউদ্দৌলা আর লুৎফুন্নিসার প্রেমকাহিনি নিয়ে এই সিরিয়ালের গল্প। আর এই সিরিয়াল দিয়েই ছোট পর্দায় অভিনয়জীবন শুরু করছেন বরেণ্য অভিনেত্রী সুপ্রিয়া দেবীর নাতি শন বন্দ্যোপাধ্যায়। নবাব সিরাজউদ্দৌলার স্ত্রী লুৎফুন্নিসার চরিত্রে অভিনয় করছেন পল্লবী দে। সম্প্রতি শন জানান, সিরাজের চরিত্রে কাজ করতে পেরে তিনি সত্যিই ভাগ্যবান। ধারাবাহিকটির জন্য নিয়মিত কর্মশালায় অংশ নিয়েছেন। বললেন, ‘নানি (সুপ্রিয়া দেবী) বেঁচে নেই, তাই কষ্ট হচ্ছে। তিনি থাকলে খুব খুশি হতেন। নিশ্চয়ই অনেক পরামর্শ দিতেন।’ একই সময় ‘আমি সিরাজের বেগম’ সিরিয়ালকে লড়তে হবে জি বাংলার ‘নকশিকাঁথা’র সঙ্গে।

ডিসেম্বর মাসে শেষ সপ্তাহে আরেকটি সিরিয়াল শুরু হবে, নাম ‘নেতাজি’। ছোট্ট সুভাষচন্দ্র বসুর দেশনায়ক হয়ে ওঠার কাহিনি থাকছে এই সিরিয়ালে। সম্প্রতি জি বাংলা ‘নেতাজি’ সিরিয়ালের প্রমো লঞ্চ করেছে। আর ‘বধূবরণ’ শেষ হওয়ার অনেক দিন পর স্টার জলসায় ‘বিজয়িনী’ দিয়ে ফিরছেন অঞ্জনা বসু।

এদিকে টানা ২০ সপ্তাহ ধরে দর্শক জরিপে শীর্ষে আছে জি বাংলার সিরিয়াল ‘কৃষ্ণকলি’। এ সপ্তাহে সিরিয়ালটির রেটিং ১১ দশমিক ৬। শীর্ষ ১০ সিরিয়ালের তালিকায় এরপর আছে ‘করুণাময়ী রানী রাশমণি’ (১০ দশমিক ৩), ‘জয় বাবা লোকনাথ’ (৮ দশমিক ৯), ‘দেবী চৌধুরাণী’ (৮ দশমিক ৩), ‘ফাগুন বউ’ (৮ দশমিক ০), ‘জয়ী’ (৭ দশমিক ৯), ‘বকুলকথা’ (৭ দশমিক ১), ‘নকশিকাঁথা’ (৬ দশমিক ৮), ‘কে আপন কে পর’ (৬ দশমিক ২) এবং ‘সাত ভাই চম্পা’ (৬ দশমিক ১)।