দর্শকের কাছে 'রাত্রির যাত্রী' মন্দ লাগবে না: মিলন

আনিসুর রহমান মিলন
আনিসুর রহমান মিলন
>
১৪ ডিসেম্বর দেশজুড়ে মুক্তি পাচ্ছে হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত ছবি ‘রাত্রির যাত্রী’। সেখানে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন। বর্তমানে ভারতের দার্জিলিংয়ে নাটকের শুটিং করছেন এই অভিনেতা। সেখান থেকে মুঠোফোনে চলচ্চিত্র ও নানা বিষয়ে প্রথম আলোর সঙ্গে কথা হয় তাঁর। 


‘রাত্রির যাত্রী’ নিয়ে প্রত্যাশা কেমন?
খুবই ভালো একটা সময়ে সিনেমাটি মুক্তি পাচ্ছে। আমাদের এখানে সাধারণত ফেব্রুয়ারি, মার্চ ও ডিসেম্বর মাসে মানুষের মধ্যে অন্য সময়ের চেয়েও দেশপ্রেমের বহিঃপ্রকাশ বেশি থাকে। আশা করছি, বিজয়ের মাসের আমেজের মধ্যে ছবিটি দেখতে দর্শকেরা হলমুখী হবেন।

দর্শকেরা কেন দেখবেন ছবিটি?
সিনেমার গল্প মৌলিক। সিনেমায় গল্পের উপস্থাপনাও সুন্দর হয়েছে। তা ছাড়া ছবিটিতে আমাদের দেশের নারীর মর্যাদা ও স্বাধীনতার কথা বলা হয়েছে। সব মিলিয়ে দর্শকের কাছে রাত্রির যাত্রী মন্দ লাগবে না।

দার্জিলিংয়ে কী কী নাটকের শুটিং করছেন?
পাঁচটি নাটকের শুটিং করতে গত ১৮ নভেম্বর এখানে এসেছি। কাল (আজ) শুটিং শেষ হবে। নাটকগুলো হলো ফুলস্টপ, এসএমএস, সহযাত্রী, অন্য নাটকের গল্প ও ফারহানা ১২৩। মঙ্গলবার দেশে ফিরব।

নাটক ও সিনেমা সমানভাবে করছেন। সমস্যা হয় না?
না, সমস্যা হয় না। কেউ কেউ সিনেমায় কাজ শুরু করলে আর নাটকে কাজ করতে চান না। কিন্তু আমি তা করি না। আমি সিনেমার কাজ করার ফাঁকে ফাঁকে হাতে সময় থাকলে নাটকের কাজ করি। আমি একজন পেশাদার অভিনয়শিল্পী হিসেবে তো আর বসে থাকতে পারি না।

এ মাসে ‘স্বপ্নের ঘর’ ছবিটিরও মুক্তির কথা?
নভেম্বর মাসে ছবিটি মুক্তির কথা ছিল। কিন্তু কিছু সমস্যার কারণে মুক্তি পায়নি। চলতি মাসের শেষের দিকে মুক্তির সম্ভাবনা আছে।

আর কী কী ছবিতে কাজ করছেন?
ডনগিরি, ইন্দুবালা, নাইওর—এই তিনটি ছবির শুটিং শেষ। এখন মুক্তির জন্য প্রস্তুত হচ্ছে। শুটিং চলছে লীলাবতী ছবির। ফালতু নামে আরেকটি ছবির কাজ শিগগিরই শুরু হবে।

শেষ তিন প্রশ্ন
কার অভিনয় বেশি ভালো লাগে—মোশাররফ করিম, নাকি চঞ্চল চৌধুরী?
দুজনের অভিনয়ই ভালো লাগে। চরিত্রায়ণে চঞ্চল ভালো। আবার ভিন্নমাত্রার কমেডি কিংবা ইম্প্রোভাইজ করে একটি চরিত্রকে ভিন্ন জায়গায় নিয়ে যেতে মোশাররফ করিমের অসাধারণ গুণ আছে।

একই ছবিতে আরেকটি চরিত্রের জন্য শাকিব খান বা আরিফিন শুভ যেকোনো একজনকে বেছে নিতে বলা হলে কাকে বেছে নেবেন?
শাকিব খান।

আপনার বিপরীতে এ সময়ের নায়িকা হিসেবে কাকে নেবেন—মেহ্জাবীন চৌধুরী, সাবিলা নূর, নাকি তানজিন তিশা?
মেহ্জাবীন চৌধুরী।