জোলি আর ওইয়োলৌও কেমন বন্ধু?

অ্যাঞ্জেলিনা জোলি এবং ডেভিড ওইয়োলৌও
অ্যাঞ্জেলিনা জোলি এবং ডেভিড ওইয়োলৌও

ফেসবুকের কল্যাণে পাওয়া গেছে সম্পর্কের নতুন একটি পরিভাষা—‘জাস্ট ফ্রেন্ড’। হলিউড তারকা অ্যাঞ্জেলিনা জোলির সঙ্গে ব্রিটিশ অভিনেতা ওইয়োলৌওর সম্পর্ক কী? তাঁরা কি কেবলই বন্ধু? কিন্তু কেমন বন্ধু? বেশ কয়েক বছর হলো তাঁদের বন্ধুত্ব। বন্ধুত্ব গড়িয়ে এত দূর আসার পেছনে অবশ্য অবদান এই দুই তারকার সন্তানদের।

জোলির সঙ্গে পরিচয় প্রসঙ্গে ওইয়োলৌও বলেন, ‘আমরা পরস্পরের পরিচিত, কারণ আমাদের দুজনেরই অনেকগুলো ছেলেমেয়ে। তারা একসঙ্গে খেলা করে। সে জন্য আমরাও একত্রে কাজ করতে পারি।’ গত ৩০ নভেম্বর যুক্তরাষ্ট্রের বেভারলি হিলসে ইবনি পাওয়ার হান্ড্রেড অনুষ্ঠানে ইউএস উইকলিকে এ বিবৃতি দিয়েছেন তিনি।

‘পিটার প্যান অ্যান্ড অ্যালিস ইন ওয়ান্ডারল্যান্ড’ থেকে নির্মিত হচ্ছে এর প্রিক্যুয়েল ‘কাম অ্যাওয়ে’। ছবির প্রযোজক জোলি আর তাঁর বন্ধু ওইয়োলৌও, সঙ্গে আছেন লিসা কাহন। ছবির সেটে ছেলেমেয়েদের নিয়ে এসেছিলেন তাঁরা। মা-বাবা শুটিং করেছে আর ছেলেমেয়েরা সেখানে খেলাধুলা করেছে। এ নিয়ে ওইয়োলৌও বলেন, ‘মা-বাবা কী করছে, সেটা দেখতে বাচ্চারা এসেছিল। আমরাই তো বস্ ওখানে। সে জন্য ওদের নিয়ে আসতে অসুবিধা হয়নি।’

অ্যাঞ্জেলিনা জোলি এবং ডেভিড ওইয়োলৌও
অ্যাঞ্জেলিনা জোলি এবং ডেভিড ওইয়োলৌও

জোলির সঙ্গে প্রতিটি মুহূর্ত উপভোগ করেন ওইয়োলৌও। অস্কারজয়ী এ অভিনেত্রীকে নিয়ে তিনি বলেন, ‘আমি আর অ্যাঞ্জেলিনা জোলি অ্যালিস ও পিটারের মা-বাবার চরিত্রে অভিনয় করেছি। ওর সঙ্গে শুটিংয়ের অভিজ্ঞতা অসাধারণ। আমরা তো অনেক দিনের বন্ধু।’

‘কাম অ্যাওয়ে’ ছবির শুটিং শেষ হয়েছে অক্টোবর মাসে। ছুটির প্রস্তুতি নিচ্ছেন ওইয়োলৌও। লস অ্যাঞ্জেলেসসহ যুক্তরাষ্ট্রের বেশ কিছু জায়গায় অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড থেকে আসা আত্মীয়দের নিয়ে বড়দিন কাটাবেন তিনি।

এদিকে সন্তানদের নিয়ে অ্যাঞ্জেলিনা জোলি আর ব্র্যাড পিটের ঝামেলা মিটেছে। আপাতত তাঁদের আর আদালতে যেতে হচ্ছে না। নিজেদের ছয় সন্তানের অভিভাবকত্ব নিয়ে সমঝোতায় পৌঁছেছেন তাঁরা। জোলির আইনজীবী সামান্থা বেলি দিজিয়ান এক বিবৃতিতে বলেছেন, শিশুদের হেফাজত নিয়ে দুই সপ্তাহ আগে উভয় পক্ষ সমঝোতায় পৌঁছেছে। সমঝোতায় স্বাক্ষর করেছেন জোলি, পিট ও বিচারক। জোলি এককভাবে সন্তানদের দায়িত্ব নিতে চেয়েছিলেন, পিট চাচ্ছিলেন ভাগাভাগি করতে। ৪ ডিসেম্বর সন্তানদের অভিভাবকত্ব নিয়ে মামলা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু এখন আর তা হচ্ছে না।

ব্র্যাড পিট ও অ্যাঞ্জেলিনা জোলি
ব্র্যাড পিট ও অ্যাঞ্জেলিনা জোলি

‘ব্র্যাঞ্জেলিনা’ নামে পরিচিতি পাওয়া এই জুটির পরিচয় হয় ২০০৪ সালে ‘মি. অ্যান্ড মিসেস স্মিথ’ ছবির সেটে। সেখান থেকেই তাঁদের প্রেম এবং পরে বিয়ে। সম্পর্কের শুরু থেকে ১১ বছর একত্রে ছিলেন তাঁরা। ২০১৪ সালে বিয়ে করে ২০১৬ সালের সেপ্টেম্বরে দুই বছরের বিবাহিত জীবনের ইতি টানেন তাঁরা। তাঁদের ছয় সন্তানের মধ্যে তিনজনকে দত্তক নেওয়া হয়েছে। এ শিশুদের বয়স ১০ থেকে ১৭ বছর।