বিয়ের পরে ক্ষমতাধর প্রিয়াঙ্কা

ফোর্বসের ১০০ ক্ষমতাধর ভারতীয়র তালিকায় ৯৪তম নামটি প্রিয়াঙ্কা চোপড়ার
ফোর্বসের ১০০ ক্ষমতাধর ভারতীয়র তালিকায় ৯৪তম নামটি প্রিয়াঙ্কা চোপড়ার

কোথায় নেই প্রিয়াঙ্কা চোপড়া! টেলিভিশন বা বড় পর্দা, ম্যাগাজিন বা ওয়েব, এমন কোনো জায়গা নেই, যেখানে প্রিয়াঙ্কা নেই । এমনকি জাতিসংঘের হয়ে বাংলাদেশের রোহিঙ্গা শিবির থেকেও ঘুরে গেছেন তিনি। বলতে হয়, বছরটি তাঁর ভালোই গেল। রোজগার কমে গেলেও, বিয়ের পর ক্ষমতাধর হয়ে উঠেছেন সাবেক এই বিশ্বসুন্দরী। ফোর্বসের ১০০ ক্ষমতাধর ভারতীয়র তালিকায় ৯৪তম নামটি এই সাবেক মিস ইন্ডিয়ার।

প্রিয়াঙ্কার বিয়ের বাদ্য থেমেছে বটে। এখন চলছে বিবাহোত্তর নানা আয়োজন। ইতিমধ্যে ইনস্টাগ্রামে বদলে দিয়েছেন নিজের নাম। যুক্ত করেছেন বরের পদবি, তিনি এখন প্রিয়াঙ্কা চোপড়া জোনাস। এ বছরের ক্ষমতাধর ১০০ জন ভারতীয়র তালিকায় সেই নামটিই এখন শোভা পাচ্ছে। গত বছরও এ তালিকার ৯৭ নম্বরে ছিলেন তিনি। ‘মোস্ট পাওয়ারফুল উইমেন ইন দ্য মিডিয়া অ্যান্ড এন্টারটেইনমেন্ট’ শাখায় তাঁর জায়গা ১৬ নম্বরে। সামাজিক মিডিয়ায় এ নিয়ে একটি পোস্ট করে তিনি ধন্যবাদ জানান ফোর্বসকে। প্রিয়াঙ্কা লিখেছেন, ‘দ্বিতীয়বারের মতো এ তালিকায় আসতে পেরে আমি সম্মানিত বোধ করছি।’

সম্প্রতি আবেদনময়ী ৫০ নারীর একটি তালিকা প্রকাশ করেছে এক ব্রিটিশ পত্রিকা। সেখানকার প্রথম নামটি যদিও দীপিকা পাড়ুকোনের। কিন্তু দ্বিতীয় অবস্থানেই রয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া।

ফোর্বস ইন্ডিয়ার বেশি আয় করা ১০০ তারকার তালিকায় ২০১৮ সালে রয়েছেন ১৮ জন নারী। সেখানে ৪৯ নম্বরে আছেন প্রিয়াঙ্কা চোপড়া। গত বছর এ তালিকার ৭ নম্বরে ছিলেন তিনি। এ বছর তালিকার শীর্ষে রয়েছেন দীপিকা পাড়ুকোন। এ ছাড়াও আছেন আলিয়া ভাট, আনুশকা শর্মা, ক্যাটরিনা কাইফ, পিভি সিন্ধু, সায়না নেওয়াল প্রমুখ।

ভোগ ইন্ডিয়ার প্রচ্ছদে প্রিয়াঙ্কা চোপড়া
ভোগ ইন্ডিয়ার প্রচ্ছদে প্রিয়াঙ্কা চোপড়া

এ ছাড়া বিয়ের পর ভোগ ইন্ডিয়ার প্রচ্ছদে স্থান পেয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া। পরিচয় থেকে প্রেম, প্রেম থেকে পরিণয়। মহাসমারোহে হয়ে গেল দুই মহাদেশের দুই তারকা প্রিয়াঙ্কা চোপড়া-নিক জোনাসের বিয়ে। বলিউড ও হলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া ও মার্কিন গায়ক নিক জোনাসের এ পরিণয়ে কে আগে প্রেম নিবেদন করেছিলেন? কে প্রথম কাছে ডেকেছিলেন, প্রিয়াঙ্কা নাকি জোনাস? আগামী জানুয়ারির প্রচ্ছদ প্রতিবেদন হিসেবে মিষ্টি সেই প্রেম ও পরিণয়ের বিস্তারিত তুলে ধরতে যাচ্ছে ফ্যাশন ম্যাগাজিন ‘ভোগ’। সম্পর্কের ক্ষেত্রে অগ্রণী ও আগ্রহী ছিলেন নিক জোনাস। আর প্রেম নিবেদনের ঘটনাটি ঘটেছিল গত বছর, ভ্যানিটি ফেয়ার আয়োজিত অস্কার পার্টির সময়ে। প্রিয়াঙ্কার বর্ণনায়, ‘নিক আমার জন্য অনেকক্ষণ একটা পানশালার ভেতর অপেক্ষা করছিল। সেদিন তার পরনে ছিল মখমলের স্যুট, বুকপকেটে গোঁজা ছিল একটা সাদা গোলাপের কুঁড়ি।’ সেদিন প্রিয়াঙ্কা পরেছিলেন একটা লম্বা কালো পোশাক।

পরিচয়ের ঠিক পরই কিন্তু প্রেম নিবেদন করেননি নিক। এর আগে অনেক দিন ধরে শত শত খুদে বার্তা আদান-প্রদান হয়েছে তাঁদের। ২০১৮ সালের প্রেমকাহিনি বলে কথা, খুদে বার্তা ছাড়া অনুভূতি বিনিময়ের উপায়ও বা কী ছিল? আর এ বার্তা বিনিময় অব্যাহত ছিল পরেও। ফিল্ম ফেয়ার