অভিনয়ের ক্ষেত্রে বিদেশ বলে আলাদা কিছু নেই: মম

জাকিয়া বারী মম
জাকিয়া বারী মম
>

অভিনেত্রী জাকিয়া বারী মম আছেন নেপালে। সেখানে একটি ওয়েব সিরিজের শুটিং করছেন। এদিকে গত সপ্তাহে মুক্তি পেয়েছে মম অভিনীত নতুন ছবি দহন। সবকিছু নিয়েই নেপাল থেকে কথা বললেন এই অভিনেত্রী।

নেপালের কোথায়, কিসের শুটিং করছেন?
আমরা এখন আছি পোখরাতে। অ্যাডমিশন টেস্ট-২ নামের একটা ওয়েব সিরিজের শুটিং করছি। এটার পরিচালক তপু খান। বেশ কয়েক দিন ধরেই শুটিং চলছে। এর আগেও এই সিরিজ প্রচারিত হয়েছে। সেটা বেশ আলোচনায় ছিল। তবে প্রথমটাতে আমি ছিলাম না। এটা শেষ করে কয়েকটি এক ঘণ্টার নাটকের শুটিং করব।

আপনি তো এর আগে ওয়েব সিরিজ করেননি?
না। এটা একটা নতুন ধরনের কাজ। আগে তো টেলিভিশনের জন্য অভিনয় করতাম। এখন ওয়েব সিরিজ। আমার কাছে মনে হয় ওয়েব সিরিজের কাজের ধরনটা একটু আলাদা। আমি এনজয় করছি। দেশে ফিরেও ওয়েব সিরিজ করব। ওটা নির্মাণ করবেন শিহাব শাহীন। সামনে আরও কয়েকটি ওয়েব সিরিজ করার কথা রয়েছে।

দেশের বাইরে শুটিং করতে কেমন লাগছে?
আমার কাছে তো ভালোই লাগে। নতুন লোকেশন পাওয়া যায়। সেই অনুযায়ী গল্প নির্মাণ করা হয়। আমার কাজই তো অভিনয় করা। তাই পরিচালকের চাওয়া অনুযায়ী অভিনয় করি। এখানেও তা–ই করছি। অভিনয়ের ক্ষেত্রে বিদেশ বলে আলাদা কিছু নেই। আর নেপালটা যেহেতু আমাদের খুব চেনাজানা, তাই আরও সহজ হয়ে গিয়েছে।

গত সপ্তাহে আপনার অভিনীত ‘দহন’ ছবিটি মুক্তি পেয়েছে। কিন্তু ছবিটির প্রচারণায় আপনাকে দেখা যায়নি। কারণ কী?
কোনো কারণ নেই।

কিন্তু শুরুতে বেশ এক্সসাইটেড ছিলেন।
হ্যাঁ ছিলাম। পরে সেটা কমে গিয়েছে। একটি ছবি মুক্তি পেয়েছে। ছবিটি ভালো যাচ্ছে। এটাই ভালো খবর।

আপনার কথায় অভিমান আছে বলে মনে হচ্ছে।
না, সে রকম কিছু না। আমি আপাতত সামনের দিনগুলো নিয়ে ভাবছি। নতুন চরিত্র, ওয়েব সিরিজ—এসব নিয়েই আপাতত চিন্তাভাবনা। সামনে তানিম রহমান অংশুর স্বপ্নের ঘর ছবিটি মুক্তি পাবে। আশা করছি, সবাই ছবিটি দেখবেন।

শেষ তিন প্রশ্ন
আপনার প্রথম প্রেমিকের নাম কী?
সত্যি এটা ভুলে গেছি। এত আগে...! মানে ব্রাহ্মণবাড়িয়ায় থাকার সময়। এখন নামটাও মনে নেই।

দেশের বাইরে গেলে প্রথম কার জন্য উপহার কেনেন?
আমার ছেলে উদ্ভাসের জন্য।

সাংবাদিক হিসেবে মমকে কী প্রশ্ন করতে চান?
কেন আপনি দহন ছবিতে অভিনয় করলেন?