সুবর্ণা, অপর্ণা ও মিজানকে নিয়ে ফাখরুলের নতুন ছবি

সুবর্ণা মুস্তাফা, মাজনুন মিজান ও অপর্ণা ঘোষ
সুবর্ণা মুস্তাফা, মাজনুন মিজান ও অপর্ণা ঘোষ

খবরটার ‘ক্লু’ দিলেন অভিনেত্রী অপর্ণা ঘোষ। গতকাল রোববার বললেন, ১২ ডিসেম্বর লন্ডন যাচ্ছেন তিনি। কথা প্রসঙ্গে জানালেন, তিনি একা নন, সঙ্গে যাচ্ছেন পরিচালক ফাখরুল আরেফিন খান ও অভিনেতা মাজনুন মিজান। অভিনয়শিল্পী ও পরিচালক একত্রে বিদেশ সফর মানে সেখানে কি ক্যামেরার সামনে দাঁড়ানোর ব্যাপারটা নেই?

প্রশ্নটা করতেই বাকি আলাপ করতে বললেন পরিচালক ফাখরুল আরেফিনের সঙ্গে। আপাতত অপর্ণার মুখে অদৃশ্য কুলুপ আঁটা। মোবাইলে ফাখরুল আরেফিনকে পাওয়া গেল। জানতে চাইলাম, দেশের গণ্ডি পেরিয়ে এভাবে অভিনয়শিল্পী নিয়ে লন্ডন পাড়ি দিচ্ছেন কেন? ফাখরুল ওপাশ থেকে হাসলেন একটু। ‘আপনাকে কে বলল’ বলে তারপর যোগ করলেন ‘গণ্ডি’র রহস্য। তবে এটা দেশের গণ্ডি পাড়ি দিয়ে যাওয়া নয়, সিনেমা গণ্ডির গল্প। মুক্তিযুদ্ধের চলচ্চিত্র ভুবন মাঝি নির্মাণ করে আলোচনায় এসেছিলেন এই নির্মাতা। এবার শুরু করতে যাচ্ছেন দ্বিতীয় চলচ্চিত্র। গণ্ডি নামের এই সিনেমায় যথারীতি আছেন ভুবন মাঝির দুই অভিনয়শিল্পী অপর্ণা ঘোষ ও মাজনুন মিজান। শুটিং শুরু হচ্ছে লন্ডন থেকে। ১২ তারিখ থেকে শুরু করে ১৬-১৮ তারিখ পর্যন্ত চলবে ক্যামেরা।

তবে এই ছবির বড় চমক আপাতত সুবর্ণা মুস্তাফা। চূড়ান্ত কথাবার্তা শেষে এই ছবির সঙ্গে আজ তাঁর আনুষ্ঠানিকভাবে যুক্ত হওয়ার কথা রয়েছে। ফাখরুল আরেফিন খান বললেন, ‘৫৫ ও ৬৫ বছর বয়সী দুজন মানুষের গল্প। এই বয়সে দুজনের বন্ধুত্ব হলে কেমন হয়? চারপাশ, এমনকি পরিবার কীভাবে নেয়, তাই নিয়ে আমার রোমান্টিক-কমেডি ছবির গল্প।’

ছবিটির চিত্রনাট্য লিখেছেন রেজা আরিফ। এতে আরও অভিনয় করার কথা রয়েছে কলকাতার অভিনেতা সব্যসাচী বা গায়ক অঞ্জন দত্তের। কলকাতার অভিনেত্রী পায়েলও যুক্ত হয়েছেন ছবিটির সঙ্গে।
নতুন ছবিতে অভিনয় নিয়ে পরে কথা হয় অপর্ণার সঙ্গে। বললেন, ‘আপাতত শুটিং নিয়ে চিন্তিত। চরিত্রটা একটু আলাদা। গল্পটা আমাকে টেনেছে বেশি।’

তবে লন্ডনে শুটিং শেষে মাস কয়েকের বিরতি দেবেন পরিচালক। আগামী বছরের মার্চে করবেন বাকি শুটিং। ছবিটি দেখার জন্য অপেক্ষা করতে হবে ২০২০ সালের ফেব্রুয়ারি অবধি। জানালেন পরিচালক।