'বাহুবলী'র আগে '২.০'

‘২.০’ ছবিতে রজনীকান্ত
‘২.০’ ছবিতে রজনীকান্ত

সাফল্য প্রত্যাশিত ছিল। অক্ষয় কুমার-রজনীকান্তের যুগলবন্দী যে বাজিমাত করবে, তা অনেকেই ধরে নিয়েছিলেন। তবে এই সাফল্য সবাইকে পেছনে ফেলে দিয়েছে। প্রতিদিন নতুন নতুন রেকর্ড তৈরি করছে অক্ষয় কুমার ও রজনীকান্ত অভিনীত ‘২.০’ ছবিটি।

শংকর পরিচালিত ‘২.০’ ছবিটি এরই মধ্যে বিশ্বজুড়ে ৬২০ কোটি রুপির বেশি ব্যবসা করেছে। আবার নতুন রেকর্ড তৈরির জন্য এগিয়ে যাচ্ছে এই ছবি। সদ্য চেন্নাইয়ের বক্স অফিসে পুরোনো রেকর্ড ভেঙেছে ‘২.০’। এখানে ১২ দিনে ছবিটি ব্যবসা করেছে ১৯ কোটি ৩ লাখ রুপি। এর আগে ১৮ কোটি ৮৫ লাখ রুপির ব্যবসা করে শীর্ষে ছিল ‘বাহুবলী টু’ ছবিটি। তাই প্রভাসের এই সুপারহিট ছবিকে পেছনে ফেলে এগিয়ে গেছেন অক্ষয়-রজনীকান্ত। ‘২.০’ ছবিটি এরই মধ্যে তামিলনাড়ুতে ১০০ কোটির কাছাকাছি ব্যবসা করেছে।

‘২.০’ ছবিতে অক্ষয় কুমার
‘২.০’ ছবিতে অক্ষয় কুমার

দ্বিতীয় রেকর্ডটি হয়েছে বিশ্বের বিভিন্ন দেশ থেকে আয়ের ভিত্তিতে। মুক্তির মাত্র ১১ দিনের মধ্যে ছবিটি বিভিন্ন দেশ থেকে আয় করেছে ৬২০ কোটি রুপি। বিদেশ থেকে ‘২.০’ ছবিটি সংগ্রহ করেছে ১৩৫ কোটি রুপি। এই আয়ের ভিত্তিতে অক্ষয়-রজনীকান্ত জুটির ছবিটি এ বছর বিদেশের মাটিতে সবচেয়ে আয় করা ছবি হিসাবে শীর্ষে চলে এসেছে। ৫৬০ কোটি আয় করা ছবি ‘পদ্মাবতী’কেও তারা এই দৌড়ে পেছনে ফেলে দিয়েছে।

‘২.০’ ছবিতে রজনীকান্ত
‘২.০’ ছবিতে রজনীকান্ত

‘২.০’ ছবিতে রজনীকান্ত বিজ্ঞানী এবং রোবটের চরিত্রে অভিনয় করেছেন। এই ছবিতে অক্ষয় কুমার ভিলেন। শংকর পরিচালিত ছবিটি বানাতে খরচ হয়েছে ৫৫০ কোটি রুপি। ‘২.০’ ভারতের সবচেয়ে ব্যয়বহুল ছবি।