আমি চাই নোবেল যেন বিজয়ী হন

ইমরান মাহমুদুল
ইমরান মাহমুদুল

২০১৮ অনেক ভালো কেটেছে। অডিও নিয়ে অনেক কাজ করেছি এ বছর। তবে সব কটি কাজের মধ্যে ‘এমন একটা তুমি চাই’-এ ব্যাপক সাড়া পেয়েছি। তা ছাড়া সবার প্রিয় নায়ক সালমান শাহকে উৎসর্গ করে ‘এ জীবনে যারে চেয়েছি’ গানটি কভার করেছিলাম এ বছরই। সেটি নিয়েও শ্রোতাদের কাছ থেকে অনেক ভালোবাসা পেয়েছি। সিনেমার ক্ষেত্রে বেশ কয়েকটি কাজের মধ্যে পোড়ামন ২ আর দহন–এর কথা না বললেই নয়। ‘ও হে শ্যাম’ আর ‘প্রেমের বাক্স’ গান দুটিকে এ বছর সবার মুখে মুখে ঘুরতে দেখে ভালো লেগেছে।

এ বছর শ্রোতাদের আরও প্রশংসা পেয়েছি ‘আমার এ মন’, ‘মেঘের ডানা’, ‘হার কেন মেনে নেব’ আর সর্বশেষ চলতি মাসেই মুক্তি পাওয়া ‘বাংলাদেশ’ গানটির জন্য। এ গানগুলো থেকে পাওয়া সাড়ার কারণেই বছরটাকে মিস করব খুব।

এ বছর নিজের গানের পাশাপাশি আরও কয়েকজন শিল্পীর গান আমার অনেক ভালো লেগেছে, যেমন হাবিব ওয়াহিদের ‘চলো না’, ‘আবার তুই’, তাহসান ও কোনালের  ‘আমি পারব না তোমার হতে’, সাজিদ সরকারের সুর-সংগীতে মাহতিম শাকিবের ‘বুকের বাঁ পাশে’, ধ্রুব গুহর ‘তোমার ইচ্ছে হলে’, জিসান শুভর ‘তোর মনের পিঞ্জিরায়’, অয়ন চাকলাদারের ‘তোর আমার প্রেম’।

এ বছর গানে কয়েকজন নতুন শিল্পীকে আমার কাছে অনেক সম্ভাবনাময় মনে হয়েছে। তাঁদের মধ্যে অন্যতম নোবেল। নোবেল জি বাংলার সারেগামাপা প্রতিযোগিতায় অনেক ভালো করছে। আমার শুভকামনা তাঁর জন্য। আমি চাই, নোবেল যেন বিজয়ী হয়ে আমাদের দেশের নাম উজ্জ্বল করে। তারপর মাহতিম শাকিবের কথাও বলতে হয়। এত মেধাবী একজন শিল্পীর কাছে আমাদের অনেক কিছু পাওয়ার আছে। সেরা কণ্ঠ থেকে আসা আতিয়া আনিসাকেও আমার বেশ সম্ভাবনাময় বলে মনে হয়। তারপর ‘অপরাধী’ গান কভার করে আলোচিত টুম্পা হাওলাদারের কণ্ঠও খুব মিষ্টি লেগেছে। তাঁদের সবার জন্য আমার শুভ কামনা। ২০১৮-কে ধন্যবাদ যে বছরটা আমাদের সংগীতাঙ্গনকে এই শিল্পীদের দিয়ে ঋদ্ধ করেছে।

লেখক: সংগীতশিল্পী