ভক্তের জন্য শোক

রিয়ান্না
রিয়ান্না

সংগীতশিল্পী রিয়ান্নার ইনস্টাগ্রাম পোস্টে গত বৃহস্পতিবার দেখা যায় শোকের ছায়া। এক ভক্তের অকালমৃত্যুতে ভেঙে পড়েন রিয়ান্না। সামাজিক যোগাযোগমাধ্যমে দেখা যায় তাঁর শোক প্রকাশ। তিনি সেই প্রয়াত ভক্তের সঙ্গে তোলা ছবি ও ভিডিও পোস্ট করেন এবং স্মৃতিচারণাও করেন।

মোনিয়া নামের সেই ভক্ত ২৫ ডিসেম্বর ক্যানসারে ভুগে মারা যান। কয়েক মাস আগেই ক্যানসারের চিকিৎসা চলার সময় রিয়ান্নার সঙ্গে পরিচয় হয় তাঁর। পরে সামাজিক যোগাযোগমাধ্যমে নিয়মিত কথা শুরু হয় তাঁদের। মোনিয়ার মৃত্যুর খবরটি নিজের সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করার সময় রিয়ান্না লেখেন, ‘এই বড়দিনে আমরা একটি সুন্দর প্রাণ হারিয়েছি। তিনি ছিলেন আমার শক্তির উৎস।

ভক্ত মোনিয়ার সঙ্গে রিয়ান্না
ভক্ত মোনিয়ার সঙ্গে রিয়ান্না

আমাদের বন্ধুত্বের পুরো সময়টাই মোনিয়াকে হয় হাসপাতালের বিছানায় বা চিকিৎসকের চেম্বারে কাটাতে হয়েছে। তাঁর সঙ্গে মাসখানেক আগে আমি এই ছবিটা তুলি। সেদিন তিনি আমাকে বলেছিলেন, “রি, ক্যানসার আবার ফিরে এসেছে।” মোনিয়ার চোখে যে ভয় আমি দেখেছিলাম, সেটা কোনো দিন ভুলতে পারব না। কিন্তু এরপরও তিনি হার মানেননি। ক্যানসারের সঙ্গে যুদ্ধ চালিয়ে গেছেন। আমার হৃদয় এখন তাঁর জন্য ব্যথিত। তোমাকে কোনো দিন ভুলতে পারব না মোনিয়া। তোমাকে ভালোবাসি।’

মোনিয়ার সঙ্গে দেখা হওয়ার একটি ভিডিও ফুটেজও ইনস্টাগ্রামে পোস্ট করেছেন রিয়ান্না। তাতে লিখেছেন, ‘আমি তোমাকে খুব মিস করছি, বোন।’

জানা গেছে, মোনিয়া ছিলেন রিয়ান্নার একনিষ্ঠ ভক্তদের একজন। এর আগেও দুবার তাঁর দেহে ক্যানসার শনাক্ত করা হয় এবং সেটা চিকিৎসার পর নিরাময়ও হয়। কিন্তু মাসখানেক আগে তৃতীয়বারের মতো ক্যানসারে আক্রান্ত হলে আর লড়াই করে জিততে পারেননি মোনিয়া। এস শোবিজ।