আলোচিত সব ঘটনা

কারাগার থেকে মুক্তি পাওয়ার পর আসিফ আকবর
কারাগার থেকে মুক্তি পাওয়ার পর আসিফ আকবর
>
গানের জগতে ২০১৮ সালটি ছিল নানা ঘটনায় পরিপূর্ণ। গান নিয়ে যেমন কাজ হয়েছে, তেমনি গানের জগতের তারকাদের নিয়েও ঘটেছে নানা ধরনের ঘটনা। সেসব নিয়ে থাকল এ আয়োজন।


কারাগারে আসিফ আকবর
গত জুন মাসে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) আইনে গীতিকার, সুরকার ও গায়ক শফিক তুহিনের করা মামলায় গ্রেপ্তার হন জনপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবর। অবশেষে জামিনে কারাগার থেকে মুক্তি পান তিনি।

মাইলসে ফিরলেন শাফিন
গত বছরের শেষ দিকে জানা যায়, মাইলসের সঙ্গে কোনো কনসার্টে অংশ নিচ্ছেন না এই ব্যান্ডের অন্যতম সদস্য শাফিন আহমেদ। কিন্তু মাইলস ভক্তদের সুখবর জানিয়ে শাফিন আহমেদ আবার ফিরে আসেন বছরের মাঝামাঝি।

সানি লিওন ও কৌশিক হোসেন তাপস
সানি লিওন ও কৌশিক হোসেন তাপস


তাপসের গানে সানি লিওনি
গানবাংলা টিভির ব্যবস্থাপনা পরিচালক কৌশিক হোসেন তাপসের গানের ভিডিওতে মডেল হলেন বলিউড অভিনেত্রী সানি লিওনি। ‘লাভলি অ্যাকসিডেন্ট’ গানটির মিউজিক ভিডিওতে তাপস নিজেও অংশ নেন।

ভাইরাল
এ বছর সামাজিক যোগাযোগমাধ্যমে গান ভাইরাল হয়ে বেশি কিছু তরুণ সংগীতশিল্পী উঠে আসেন। তাঁদের মধ্যে আরমান আলিফ, টুম্পা খান ও মাহতিম শাকিবের কথা উল্লেখ করা যায়। আরমান আলিফের গাওয়া ‘অপরাধী’ গানটি বেশ জনপ্রিয় হয় তরুণদের মধ্যে।

‘হাজির বিরিয়ানি’ বিতর্ক
গত বছর দহন সিনেমার ‘হাজির বিরিয়ানি’ নামে একটি গান প্রকাশিত হয় ইউটিউবে। গানটি প্রকাশিত হওয়ার পরই শুরু হয় বিতর্ক। গানের মধ্যে অশ্লীল শব্দ ব্যবহারের অভিযোগ আনা হয়। পরে গানটি ইউটিউব থেকে নামিয়ে দেওয়া হয়।