'রাজকন্যা' খুঁজে পেল নির্মাতা

নিশাত নাওয়ার সালওয়া
নিশাত নাওয়ার সালওয়া

কয়েক দিন ধরেই ‘রাজকন্যা’ সিনেমার নায়িকা খুঁজছিলেন নির্মাতা রাজু চৌধুরী। অনেক খোঁজাখুঁজির পর অবশেষে পাওয়া গেল রাজকন্যা ছবির রাজকন্যাকে। খুঁজে পাওয়ার পর গতকাল মঙ্গলবার রাজকন্যার সঙ্গে চুক্তিপত্রে স্বাক্ষরও করে নিয়েছেন পরিচালক। রাজকন্যা ছবির এই রাজকন্যা হলেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতার নিশাত নাওয়ার সালওয়া।

প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন ছবির পরিচালক।

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’-এর চূড়ান্ত প্রতিযোগিতায় প্রথম রানার্সআপ হয়েছিলেন নিশাত নাওয়ার সালওয়া। এরপর থেকে তিনটি বিজ্ঞাপনে কাজ করেছেন। একাধিক নাটকে কাজের প্রস্তাব পেয়েও ছেড়ে দিয়েছেন। অভিনয়ে শুরুটা করতে চেয়েছিলেন সিনেমা দিয়ে, অবশেষে তিনিও খুঁজে পেলেন তাঁর কাঙ্ক্ষিত গন্তব্য। এবার সেই স্বপ্নের একেবার দুয়ারে সালওয়া।

পরিচালক রাজু চৌধুরী জানান, ‘আমার নতুন সিনেমার নায়িকার জন্য কয়েকজনের সঙ্গে কথা বলেছিলাম। অবশেষে সালওয়াকে চূড়ান্ত করি। গল্পের চাহিদামতে ওর মতোই একজনকে দরকার ছিল। আগামী মাসের গানের শুটিং দিয়েই সিনেমার কাজ শুরু হবে। অবশ্য এর মধ্যে একটি গানের রেকর্ডিং শেষ হয়েছে। সুদীপ কুমার দীপের লেখা এই গানে কণ্ঠ দিয়েছেন কোনাল ও রাফাত।

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতায় নাম লেখানোর আগে বিজ্ঞাপন ছাড়াও কয়েকটি গানের ভিডিওতে কাজ করেছেন সালওয়া। ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি সাহিত্যের দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থী তিনি।

রাজকন্যা সিনেমার পরিচালক রাজু চৌধুরী সর্বশেষ বানিয়েছিলেন ‘শুটার’ ছবিটি। এই ছবিতে অভিনয় করেছিলেন শাকিব খান ও বুবলী। নতুন সিনেমার গল্প প্রসঙ্গে রাজু চৌধুরী বলেন, ‘আমার নতুন ছবিটি গল্পটা ৮০-৯০ দশকের হলেও, বর্তমান সময়ের প্রেক্ষাপটে উপস্থাপন করা হবে। আমার বিশ্বাস, বর্তমান সময়ের দর্শকেরা এমন সিনেমায় আনন্দ খুঁজে পাবেন।’