পুত্রবধূকে নিয়ে ফিরছেন অমিতাভ

অমিতাভ বচ্চন ও ঐশ্বরিয়া রাই বচ্চন
অমিতাভ বচ্চন ও ঐশ্বরিয়া রাই বচ্চন

১১ বছর পর শ্বশুর অমিতাভ বচ্চন ও পুত্রবধূ ঐশ্বরিয়া রাই বচ্চনকে দেখা যাবে একসঙ্গে একটি ছবিতে। ছবিটি পরিচালনা করবেন মণিরত্নম। শোনা যাচ্ছে, ১৪ জানুয়ারি এই ছবির ঘোষণা দেওয়া হবে। এরই মধ্যে ঐশ্বরিয়া ছবিটির জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। মণিরত্নম এখন আছেন অমিতাভের সবুজ সংকেতের অপেক্ষায়।

মণিরত্নমের নতুন এই ছবিটি অনেকটা বাহুবলী সিনেমার মতো ঐতিহাসিক গল্পের ওপর নির্ভর করে তৈরি হবে। ১০ ও ১১ শতকের গল্প নিয়ে হবে ছবিটি। কলকি কৃষ্ণমূর্তির লেখা পন্নিয়িন সেলভান (দ্য সান অব পন্নি) বই থেকে তৈরি করা হয়েছে ছবির চিত্রনাট্য।

মণিরত্নমের ঘনিষ্ঠ এক সূত্র জানিয়েছে, বাহুবলীর মতো কয়েকটি পর্বে তৈরি হবে এই ছবি। এ নিয়েই একধরনের সংশয়ের মধ্যে আছেন অমিতাভ বচ্চন। কারণ, ছবিটির জন্য প্রত্যেক শিল্পীকে আগামী কয়েক মাসের জন্য অন্য সব ধরনের কাজ থেকে দূরে থাকতে হবে। কিন্তু অমিতাভের হাতে এখন রয়েছে একাধিক ছবির কাজ। অন্যদিকে ঐশ্বরিয়াও স্বামী অভিষেকের সঙ্গে গুলাব জামুন নামের একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। তবে এখন শোনা যাচ্ছে, গুলাব জামুন আপাতত পিছিয়ে গেছে। তাই ঐশ্বরিয়া প্রস্তুত মণিরত্নমের নাম ঠিক না হওয়া ছবিটির জন্য। অপেক্ষা শুধু অমিতাভ বচ্চনের।

উল্লেখ্য, অমিতাভ ও ঐশ্বরিয়া রাই বচ্চনকে সবশেষ একসঙ্গে দেখা গিয়েছিল ২০০৮ সালে মুক্তি পাওয়া সরকার রাজ ছবিতে।