হাসপাতাল থেকে বাসায় রাকেশ রোশন

হাসপাতাল থেকে বাসায় ফেরার আগে পরিবারের সদস্যদের সঙ্গে রাকেশ রোশন
হাসপাতাল থেকে বাসায় ফেরার আগে পরিবারের সদস্যদের সঙ্গে রাকেশ রোশন

চার দিন পর হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বলিউডের একসময়ের জনপ্রিয় চিত্রনায়ক ও প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা রাকেশ রোশন। আজ দুপুরে বাবাকে নিয়ে বাসায় ফেরার পর তা টুইটারে সবাইকে জানিয়েছেন বলিউডের জনপ্রিয় তারকা হৃতিক রোশন। আরও জানিয়েছেন, তাঁর বাবা এখন সুস্থ। বাবার সঙ্গে হাসপাতাল থেকে বের হয়ে আসার একটি ছবি দিয়ে তিনি লিখেছেন, ‘থামব না, কখনোই থামব না। কেউ আমাদের থামাতে পারবে না। আমরা আবার শুরু করব।’ কোনো দুর্ঘটনা ছাড়া রাকেশ রোশন বাসায় ফিরে এসেছেন, এর জন্য পরিবারের সবার মুখেই লেগে ছিল তৃপ্তির হাসি।

১০ জানুয়ারি ছিল হৃতিক রোশনের জন্মদিন। হাসপাতালে বাবার সঙ্গে পরিবারের সবাইকে নিয়ে নিজের জন্মদিনের কেক কেটেছেন হৃতিক রোশন। আর সেই ছবি তিনি দিয়েছেন টুইটারে। তবে বাবা অসুস্থ বলে নিজের জন্মদিনের পার্টি বাতিল করেননি তিনি। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় মুম্বাইয়ের একটি রেস্তোরাঁয় ঘনিষ্ঠ বন্ধু আর আত্মীয়দের নিয়ে নিজের ৪৫তম জন্মদিন উদ্‌যাপন করেন হৃতিক রোশন। এই অনুষ্ঠানে ছিলেন হৃতিকের সাবেক স্ত্রী সুজান, স্বামী গোল্ডি বহেলকে নিয়ে সোনালি বেন্দ্রে, সুজানের ভাই জায়েদ খান ও তার স্ত্রী মালাইকা পারেখ, গায়ত্রী জোশি ও তাঁর স্বামী বিকাশ ওবেরয়।

হাসপাতালে বাবার সঙ্গে পরিবারের সবাইকে নিয়ে নিজের জন্মদিনের কেক কেটেছেন হৃতিক রোশন
হাসপাতালে বাবার সঙ্গে পরিবারের সবাইকে নিয়ে নিজের জন্মদিনের কেক কেটেছেন হৃতিক রোশন

এর আগে গত বুধবার মুম্বাই মিররকে রাকেশ রোশনের ছোট ভাই সংগীত পরিচালক রাজেশ রোশন বলেছেন, ‘রাকেশ রোশনের অস্ত্রোপচার ভালো হয়েছে। এখন তিনি অনেকটাই সুস্থ। চিকিৎসকেরা আমাদের জানিয়েছেন, তিনি সেরে উঠছেন।’ তিনি আরও বলেছেন, ‘তাঁর অস্ত্রোপচার নিয়ে আমরা উদ্বিগ্ন ছিলাম। গোটা পরিবার হাসপাতালে জড়ো হয়েছিল। সৃষ্টিকর্তাকে ধন্যবাদ, তিনি এখন ভালো আছেন।’

মুম্বাইয়ের সবো হাসপাতালে চিকিৎসকেরা গত মঙ্গলবার তাঁর গলায় অস্ত্রোপচার করেছেন। সেদিন সকালে বাবার সঙ্গে জিমে তোলা একটি ছবি দিয়ে ইনস্টাগ্রামে হৃতিক রোশন লিখেছেন, ‘সপ্তাহ দু-এক আগে বাবার গলায় প্রথম পর্যায়ের স্কোয়ামাস সেল কার্সিনোমা ধরা পড়েছে। চিকিৎসার প্রয়োজনে অস্ত্রোপচার করাতে হবে। বাবা যথেষ্ট শক্ত মনের মানুষ। তাঁকে দেখে মনে হচ্ছে, ক্যানসারের সঙ্গে যুদ্ধের জন্য তিনি পুরোপুরি প্রস্তুত।’

জন্মদিনের পার্টিতে সুজান, সোনালি বেন্দ্রে, হৃতিক রোশন ও গোল্ডি বহেল
জন্মদিনের পার্টিতে সুজান, সোনালি বেন্দ্রে, হৃতিক রোশন ও গোল্ডি বহেল

হৃতিক রোশন আরও লিখেছেন, ‘আমার দেখা সবচেয়ে শক্ত মনের মানুষ বাবা। তাঁর মতো একজন মানুষ আমাদের পরিবারের লিডার, আমরা ধন্য।’

এদিকে রাকেশ রোশনের অসুস্থতার খবর পেয়ে টুইট করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটারে তিনি রাকেশ রোশনকে ‘ফাইটার’ বলে অভিহিত করেছেন। লিখেছেন, রাকেশ রোশন যাতে শিগগিরই সুস্থ হয়ে ওঠেন, তার জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করছেন। তিনি আশা করছেন, এই চ্যালেঞ্জকে রাকেশ রোশন মোকাবিলা করতে পারবেন।

রাকেশ রোশনের বয়স ৬৯ বছর। তিনি প্রথম অভিনয় করেন ১৯৭০ সালে। ছবির নাম ‘ঘর ঘর কি কাহানি’। এরপর ৯৪টি ছবিতে অভিনয় করেছেন। তাঁর অভিনীত সর্বশেষ ছবি ‘ওম শান্তি ওম’। তিনি ১৩টি ছবি পরিচালনা করেছেন। পরিচালক রাকেশ রোশনের প্রথম ছবি ‘খুদগর্জ’। সর্বশেষ পরিচালনা করেছেন ‘কৃষ থ্রি’। ‘কৃষ’ সিরিজের সব কটি ছবির প্রযোজকও তিনি। এ পর্যন্ত তিনি ১৯টি ছবি প্রযোজনা করেছেন। বাবা রাকেশ রোশনের হাত ধরে বলিউডে যুক্ত হন হৃতিক রোশন। সেই ছবিটি ছিল ‘কহো না পেয়ার হ্যায়’।