সুবর্ণার বিপরীতে কলকাতার সব্যসাচী

সব্যসাচী চক্রবর্তী ও সুবর্ণা মুস্তাফা
সব্যসাচী চক্রবর্তী ও সুবর্ণা মুস্তাফা

পরিচালক ফাখরুল আরেফিন খান আগেই ইঙ্গিত দিয়েছিলেন, তাঁর নতুন ছবি ‘গণ্ডি’তে অভিনয় করবেন কলকাতার অঞ্জন দত্ত বা সব্যসাচী চক্রবর্তী। চূড়ান্ত হবে খুব তাড়াতাড়ি। সেই ‘খুব তাড়াতাড়ি’ হলো গতকাল রোববার। গতকাল সকালে কলকাতা থেকে ফেসবুকের ম্যাসেঞ্জারে পাঠালেন সব্যসাচীর সঙ্গে তাঁর একটা ছবি। তাঁর কথায় নিশ্চিত হওয়া গেল, গণ্ডি ছবিতে অভিনয় করতে যাচ্ছেন কলকাতার শক্তিশালী এই অভিনেতা। যদিও এরই মধ্যে লন্ডনে গণ্ডি ছবির একটা অংশের শুটিং করে এসেছেন নির্মাতা। এবার দেশেই চলবে এই ছবির ক্যামেরা। নির্মাতা জানালেন, আগামী ২৭ মার্চ থেকে পাঁচ দিন কক্সবাজারে শুটিং করা হবে। সেখানে থাকবেন ফেলুদাখ্যাত সব্যসাচীও। শুটিং নিয়ে ফাখরুল আরেফিন বললেন, কক্সবাজারে শুটিং হবে অল্প কয়েক দিনের। তারপর মূল শুটিং শুরু হবে আগস্টের ১–২০ তারিখ ঢাকায়।

সব্যসাচীকে ‘গণ্ডি’তে যুক্ত করা প্রসঙ্গে পরিচালক বললেন, ‘চরিত্র, বয়স, অভিনয় দক্ষতা ও চরিত্রের সঙ্গে সামঞ্জস্যের কারণেই যুক্ত করেছি। এ ছাড়া আমাদের সুবর্ণা মুস্তাফা আর কলকাতার সব্যসাচী চক্রবর্তীকে বাংলা চলচ্চিত্রে অসাধারণ জুটি হিসেবে দেখতে পাচ্ছি। সব মিলিয়ে গণ্ডি একটা ভালো চলচ্চিত্র হবে আশা করছি।’

সব্যসাচীর বিপরীতে অভিনয় করা নিয়ে কথা বললেন সুবর্ণা মুস্তাফাও। ‘তাঁর ফেলুদা দেখেছি। আরও কিছু কাজ দেখেছি। খুব ভালো অভিনেতা। তবে পরিচালক, গল্প এবং শুটিং স্পট—সবই আমাদের দেশে। এটাও সত্যি, অভিনেতার কোনো কাঁটাতার নেই। আশা করছি, আমাদের একসঙ্গে অভিনয় সবাই পছন্দ করবেন। আর গণ্ডির গল্পটিও অসাধারণ।’ বলেন তিনি।

পরিচালক জানান, ছবিটির কাহিনি এগিয়ে যাবে মূলত ৫৫ ও ৬৫ বছর বয়সী দুজন নারী-পুরুষের গল্প নিয়ে। নির্মাতা চরিত্র দুটিকে পর্দায় তুলে ধরতে চাইছেন সুবর্ণা মুস্তাফা ও সব্যসাচী চক্রবর্তীর মাধ্যমে। ছবিতে আরও অভিনয় করছেন অপর্ণা ঘোষ, মাজনুন মিজান প্রমুখ।