শাহরুখের পছন্দ 'ডন থ্রি'

শাহরুখ খান
শাহরুখ খান

ভারতীয় নভোচারী রাকেশ শর্মার জীবনী নিয়ে চলচ্চিত্র নির্মাণের খবর হয়েছে অনেক আগেই। কিন্তু এই চলচ্চিত্রের জন্য একের পর এক খারাপ খবরই আসছে। আমির খানের পর এবার শাহরুখ খানও সরে দাঁড়ালেন ছবিটি থেকে। রাকেশ শর্মার জীবনীর বদলে শাহরুখ খান তাঁর জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ‘ডন’-এর তৃতীয় কিস্তিকে পরবর্তী ছবি হিসেবে বেছে নিয়েছেন।

অনেক দিন থেকেই শোনা যাচ্ছিল, ভারতের প্রথম নভোচারী রাকেশ শর্মাকে নিয়ে যে বায়োপিক তৈরি হবে, তাতে নাম ভূমিকায় অভিনয় করবেন আমির খান। কিন্তু আমির নিজেই জানিয়েছিলেন, তিনি থাকছেন না এই ছবিতে। এরপর ছবির নামও পাল্টে যায়। ‘স্যালুট’ থেকে ছবির নাম হয় ‘সারে জাহাঁ সে আচ্ছা’। এটি নিশ্চিত করেন ছবির অন্যতম প্রযোজক রনি স্ক্রুওয়ালা। আমিরের পরিবর্তে ঠিক হয় শাহরুখ খান অভিনয় করবেন ছবিতে। এই ছবিতে শাহরুখ খানকে নেওয়ার জন্য আমির খান নিজেই অনুরোধ করেছিলেন। শাহরুখ এ কারণে পরবর্তী সময়ে আমির খানকে ধন্যবাদও জানিয়েছেন।

কিন্তু সেই ধন্যবাদের আর এখন কোনো মূল্য থাকল না। শাহরুখ খান প্রস্তুতি নিচ্ছেন ‘ডন থ্রি’ ছবিতে অভিনয়ের জন্য। ‘গালি বয়’ ছবির ট্রেলার প্রকাশের সময় ‘ডন’ ফ্র্যাঞ্চাইজির পরিচালক ফারহান আখতার জানিয়েছিলেন যে ডন ৩ নিয়ে বড়সড় একটি ঘোষণা দেবেন। তবে কি এটিই ছিল তাঁর ঘোষণা? এ নিয়ে চলছে বলিউডজুড়ে জল্পনা-কল্পনা।

সারে জাহাঁ সে আচ্ছা ছবির পরিচালক মহেশ মাথাই। ছবির আরেক প্রযোজক সিদ্ধার্থ রায় কাপুর। ছবির চিত্রনাট্য অনেক আগেই চূড়ান্ত করা হয়েছে। ছবির শুটিং শুরু হবে আগামী বছর। তার আগে আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেওয়ার কথা, কে করছেন রাকেশ শর্মার চরিত্র—তাঁর নাম। শাহরুখ খানের ডন ৩ পছন্দ করার কারণে পরিচালক ও প্রযোজক পড়ে গেলেন নতুন সমস্যায়। সূত্র: টাইমস অব ইন্ডিয়া