কে দিয়েছে এই শাড়ি?

কাঞ্জিভরম শাড়িতে কঙ্গনা রনৌত ও রেখা
কাঞ্জিভরম শাড়িতে কঙ্গনা রনৌত ও রেখা

নারীরা শাড়ি ভালোবাসেন। তবে বলিউড তারকা কঙ্গনা রনৌতের শাড়ির প্রতি আছে ব্যতিক্রম এক দুর্বলতা। শাড়ি পরতে ভীষণ ভালোবাসেন তিনি। এমনকি শাড়ি পরে বিমানভ্রমণকে তিনি এক অন্য মাত্রায় নিয়ে গেছেন। সম্প্রতি তাঁকে দেখা গেছে একটি কালচে কাঞ্জিভরম শাড়িতে। সেই শাড়ি আর সাজে ভারতের মুম্বাইয়ের এক অনুষ্ঠানে যেন জৌলুশ ছড়াচ্ছিলেন তিনি। কিন্তু কে তাঁকে দিয়েছে ওই শাড়ি?

গতকাল সোমবার মুম্বাইয়ের ওই সম্মাননা অনুষ্ঠানে গিয়েছিলেন অভিনেত্রী ও চলচ্চিত্র পরিচালক কঙ্গনা রনৌত। সঙ্গে কিংবদন্তি অভিনেত্রী রেখা। রেখার পরনে ছিল সোনালি রঙের কাঞ্জিবরম শাড়ি। দুজনের খোঁপায় ছিল ফুলের গাজরা। ওই অনুষ্ঠানে কঙ্গনার হাত থেকে সম্মাননা গ্রহণ করেছেন রেখা। জানা গেছে, কঙ্গনার পরনের ওই শাড়িটি তাঁকে রেখাই উপহার দিয়েছেন। শাড়ি পেয়ে কঙ্গনার আনন্দের সীমা নেই।

অভিনেত্রী রেখার সঙ্গে কঙ্গনার সম্পর্ক অন্য রকম। ঠিক যেন মা-মেয়ের মতো। বলিউডে পা রাখার পর থেকেই রেখার স্নেহ পেয়ে আসছেন তিনি। কাল একই অনুষ্ঠানে সেজেগুজে এসে একে অন্যের হাত থেকে সম্মাননা নিয়েছেন তাঁরা। শুধু তা–ই নয়, মারাঠি একটি গানের সঙ্গে মঞ্চে আলতো নেচেছেন দুজন। অনুষ্ঠানে মেয়ের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন রেখা। কঙ্গনাকে খুব আদর করেন উল্লেখ করে তিনি বলেছেন, ‘আমার যদি মেয়ে থাকত, সে কঙ্গনার মতোই হতো।’ এমনকি কঙ্গনাকে তিনি সত্যিকারের রানি লক্ষ্মীবাই মনে করেন।

রানি লক্ষ্মীবাইয়ের চরিত্রে কঙ্গনাকে দেখা যাবে এ বছর। ২৫ জানুয়ারি মুক্তি পাচ্ছে কঙ্গনা রনৌত পরিচালিত ছবি ‘মনিকর্নিকা’। তথ্যসূত্র: পিংক ভিলা