চরিত্রের জন্য বিচ্ছিন্ন ভূমি

ভূমি পেড়নেকর
ভূমি পেড়নেকর

নিজের নতুন ছবি সোনচিড়িয়ার জন্য অধীর হয়ে আছেন ভূমি পেড়নেকর। কারণ, এই ছবির জন্য অনেক কাঠখড় পোড়াতে হয়েছে এই অভিনেত্রীকে। চরিত্রের ভেতর ঢোকার জন্য নিজেকে সবার থেকে বিচ্ছিন্ন হতে হয়েছে, থাকতে হয়েছে প্রযুক্তি ছাড়া একঘরে হয়ে।

সম্প্রতি সোনচিড়িয়া ছবির প্রচারের সময় ভারতীয় সংবাদ সংস্থা আইএএনএসকে একটি সাক্ষাৎকার দেন বলিউড অভিনেত্রী ভূমি পেড়নেকর। সেখানে এই অভিনেত্রী বলেন, সত্তরের দশকের এক গ্রাম্য নারীর চরিত্র ফুটিয়ে তোলার জন্য তাঁকে তাঁর শহুরে আধুনিক জীবন থেকে বের হতে হয়েছে। এ জন্য তিনি প্রায় এক মাসের জন্য বিচ্ছিন্ন হয়ে যান তাঁর চারপাশের মানুষদের কাছ থেকে। শুধু পরিবারের সদস্য ছাড়া কারও সঙ্গেই কথা বলেননি তিনি, কোনো যোগাযোগও করেননি।

অভিষেক চৌবে পরিচালিত সোনচিড়িয়া ছবিটি ভারতের চাম্বল এলাকার ডাকাতদের জীবন ও ডাকাতের উৎপাত সহ্য করে বেঁচে থাকা একটি গ্রামের গল্প। ছবিটির শুটিং চাম্বলেই হয়েছে। ভূমি জানান, ছবির শুটিংয়ের জন্য চাম্বল যাওয়ার আগে বন্ধু ও আত্মীয়দের সঙ্গে কথা বলা, ফোন ব্যবহার, সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার বন্ধ করে দিয়েছিলেন তিনি। শুটিং শুরুর আগে গ্রামের জীবনযাপন রপ্ত করতে এক সপ্তাহ আগেই একা চলে যান চাম্বলে। সেখানে কয়েক দিন বিচ্ছিন্নভাবে কাটিয়ে তবেই তিনি নিশ্চিত হয়েছেন যে ছবির শুটিংয়ের জন্য প্রস্তুত তিনি।

সোনচিড়িয়া ছবিতে আরও দেখা যাবে সুশান্ত সিং রাজপুতকে। সূত্র: আইএএনএস