অভিনয়ে জয়া, গানেও জয়া

জয়া আহসান
জয়া আহসান

কলকাতার নতুন একটি ছবিতে দেখা যাবে জয়া আহসানকে। ছবির নাম বিনিসুতোয়। এই ছবিতে তাঁর বিপরীতে দেখা যাবে ঋত্বিক চক্রবর্তীকে। থাকবেন অভিনেতা কৌশিক সেনও। কলকাতার ছবিতে দিব্যি অভিনয় করে যাচ্ছেন জয়া। এই সিনেমার বিশেষত্ব কী? জানা গেল, এর গানই গাওয়া জয়ার নিজের কণ্ঠে।

অভিনয়, প্রযোজনার পর এবার গানেও মাত করতে আসছেন জয়া আহসান। কী ভাষ্য তাঁর? জয়া বলেন, ‘অতনু ঘোষের ছবিতে অভিনয় করছি, এটাই বড় খবর। আসলে ছবিটা অন্য রকম। এতটাই ন্যাচারাল যে অন্য কারও কণ্ঠ দেওয়া হলে হবে না। আমি রাজি ছিলাম না। ময়ূরাক্ষীতে কিন্তু সৌমিত্র কাকু গান করেছেন। তিনিও চাননি। কিন্তু অতনু ঘোষ চেয়েছেন। করতে হবে। অতনু গোষের চলচ্চিত্র তো। তাঁর কথা হলো, গাইতে হবে—এটাই। এর আগে ডুবসাঁতার সিনেমাতে গুনগুনিয়ে গেয়েছিলাম।’

একটা রিয়েলিটি শোতে এসে কাকতালীয়ভাবে দেখা হয় কাজল সরকার ও শ্রাবণী বড়ুয়ার। অডিশন শেষে যাওয়ার সময় বাসে উঠতে গিয়ে পড়ে যায় শ্রাবণী। তাকে সাহায্য করতে আসে কাজল। এভাবেই দুজনের মধ্যে সম্পর্কের শুরু। বাইরে তারা একে অপরকে যেভাবে দেখছে, ভেতরে কি তারা এমন? এই প্রশ্নের উত্তর পাওয়া যাবে ছবির গল্পে। ছবিতে শ্রাবণী বড়ুয়ার চরিত্রে দেখা যাবে জয়া আহসানকে। আর কাজল সরকার হিসেবে দেখা যাবে ঋত্বিক চক্রবর্তীকে। ঋত্বিক মাছের ঝোল, নির্বাক, আবর্ত, ফড়িং–এর মতো ছবিগুলোতে অভিনয় করেছেন।

ছবিটি পরিচালনা করেছেন অতনু ঘোষ। ময়ূরাক্ষী দিয়ে পরিচিত এই পরিচালক। বড় পর্দায় প্রথমবারের মতো অভিনয় করবেন জয়া ও ঋত্বিক। আগামী ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে শুরু হবে শুটিং।