সবাইকে ধন্যবাদ জানালেন জয়া

‘দেবী’ ছবির পোস্টার
‘দেবী’ ছবির পোস্টার

সাম্প্রতিক বছরগুলোয় খুব কম ছবি ১০০তম দিন পূর্ণ করতে পেরেছে। এ ক্ষেত্রে ‘দেবী’ ব্যতিক্রম। ছবিটি ১৫তম সপ্তাহে টানা প্রদর্শনীর ১০০ দিন পূর্ণ করছে ২৭ জানুয়ারি। আগামীকাল রোববার স্টার সিনেপ্লেক্সের নতুন শাখা উদ্বোধন হচ্ছে রাজধানীর ধানমন্ডিতে ২ নম্বর সড়কে পিলখানায় সীমান্ত সম্ভারে। জানা গেছে, স্টার সিনেপ্লেক্সের নতুন শাখায় প্রদর্শনীর মধ্য দিয়ে ১০০তম দিন পূর্ণ করছে ‘দেবী’। এখানে আরও প্রদর্শিত হবে ‘গ্লাস’, ‘ড্রাগন বল সুপার: ব্রলি’ আর ‘রেপ্লিকাস’।

প্রযোজনা প্রতিষ্ঠান সি তে সিনেমা থেকে জানানো হয়েছে, ১৫তম সপ্তাহে দেশের চারটি মাল্টিপ্লেক্সে (স্টার সিনেপ্লেক্স বসুন্ধরা সিটি, স্টার সিনেপ্লেক্স সীমান্ত সম্ভার, ব্লকবাস্টার সিনেমাস, চট্টগ্রামের সিলভার স্ক্রিন) প্রতিদিন ‘দেবী’ ছবির ১১টি শো হচ্ছে। তা ছাড়া দেশের বাইরেও সর্বাধিক ব্যবসাসফল ছবির রেকর্ড গড়েছে ‘দেবী’। এমনটা জানা গেছে স্থানীয় পরিবেশকদের কাছ থেকে। এমনকি আগামীকাল ঢাকায় যখন ‘দেবী’র ১০০তম প্রদর্শনীর দিন, তখন যুক্তরাষ্ট্রের সান দিয়েগোতে লা পালোমা থিয়েটারেও ছবিটি প্রদর্শিত হবে।

‘দেবী’ ছবির সাফল্যের ব্যাপারে প্রযোজক ও সি তে সিনেমার কর্ণধার জয়া আহসান বলেছেন, ‘প্রায়ই শোনা যায়, ব্যবসাসফল ছবির প্রযোজকেরা আর্থিকভাবে খুব একটা লাভবান হন না। এ ক্ষেত্রে সি তে সিনেমা শুরু থেকেই চলচ্চিত্র ব্যবসার সব ফাঁকফোকর সম্পর্কে অবগত থাকায় শেষ পর্যন্ত হতাশার ভেতর দিয়ে যেতে হয়নি। বরং তৃপ্তির ঢেকুর তুলেছে। এ ক্ষেত্রে অবশ্য পরিবেশক জাজ মাল্টিমিডিয়া যথেষ্ট সহযোগিতা করেছে।’

জনপ্রিয় কথাসাহিত্যিক হ‌ুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে তৈরি হয়েছে ‘দেবী’। এরই মধ্যে ছবিটি অনেক রেকর্ড গড়েছে। সরকারি অনুদানের কোনো চলচ্চিত্র এর আগে ব্যবসায়িকভাবে সফল হয়েছে, তেমনটা শোনা যায়নি। কিন্তু সরকারি অনুদান পাওয়া ‘দেবী’ এ ক্ষেত্রে ব্যতিক্রম। ছবিটি ‘ব্লকবাস্টার হিট’ হয়েছে। হ‌ুমায়ূন আহমেদের লেখা গল্প নিয়ে কোনো চলচ্চিত্র এর আগে বছরের ১ নম্বর ব্যবসাসফল ছবি হিসেবে স্বীকৃতি পায়নি। সেদিক থেকে ২০১৮ সালে ‘দেবী’ নতুন রেকর্ড গড়েছে। আর হ‌ুমায়ূন আহমেদের লেখা কাহিনি নিয়ে কোনো চলচ্চিত্র এর আগে বক্স অফিসে ১০০তম দিন পূর্ণ করেনি। হ‌ুমায়ূন আহমেদের লেখা গল্প নিয়ে কোনো চলচ্চিত্র এর আগে দেশের বাইরে রেকর্ড পরিমাণ ব্যবসা করেনি। কিন্তু ‘দেবী’ তা করতে পেরেছে।

‘দেবী’ ছবির এ সাফল্যের জন্য জয়া আহসান দর্শক, প্রদর্শক, হল মালিক, সাংবাদিক, ছবির শিল্পী ও কলাকুশলী, সি তে সিনেমার পুরো টিম, বিজ্ঞাপনদাতা, পরিবেশক আর এই ছবির সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত সবাইকে ধন্যবাদ জানিয়েছেন। পাশাপাশি তিনি আরও ধন্যবাদ জানিয়েছেন হ‌ুমায়ূন আহমেদ আর তাঁর পরিবারকে।