ফারহানের বিয়েতে যাবেন না ফারাহ

ফারহান আক্তার ও ফারাহ খান। ছবি: সংগৃহীত
ফারহান আক্তার ও ফারাহ খান। ছবি: সংগৃহীত

সাজিদ খানের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ লজ্জায় ফেলে দিয়েছে তাঁদের পরিবারকে। এমনকি ভারতে #মিটু আন্দোলনে প্রথম শাস্তিপ্রাপ্ত ব্যক্তিটি হচ্ছেন পরিচালক সাজিদ খান। অভিযোগ ওঠার পরই বন্ধ হয়ে গেছে তাঁর ‘হাউসফুল ফোর’ ছবির শুটিং। এবার হয়তো পরিবারের ভেতর শুরু হতে যাচ্ছে দ্বন্দ্ব। শোনা যাচ্ছে ভাই ফারহান আক্তারের বিয়েতে যাবেন না বোন ফারাহ খান।

সাজিদের বিরুদ্ধে অভিযোগ ওঠার সঙ্গে সঙ্গে ‘হাউসফুল ফোর’ বন্ধ করে দেওয়ার দাবি জানিয়েছিলেন ছবির নায়ক অক্ষয় কুমার। মজার ঘটনা হচ্ছে এই ছবিতে অভিনয়ের কথা ছিল ভারতের #মিটু আন্দোলনের প্রথম অভিযুক্ত ব্যক্তি অভিনেতা নানা পাটেকরের। তাঁর বিরুদ্ধে বলিউড তারকা তনুশ্রী দত্তের আনা যৌন হয়রানির অভিযোগের পর নানা পাটেকর নিজেই ছবিটি থেকে সরে দাঁড়ান।

ছবি বন্ধ হওয়াই শেষ কথা নয়। চলচ্চিত্রে এক বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে সাজিদকে। এ ছাড়া ঘটনার পর পরিবারের সদস্যদের কাছ থেকে ভর্ৎসনা শুনতে হয়েছিল সাজিদকে। #মিটু আন্দোলন নিয়ে এক আলোচনা অনুষ্ঠানে খালাতো ভাই ফারহান আক্তার বলেছিলেন, সে আমার পরিবারের সদস্য ভেবে লজ্জা হচ্ছে। সম্প্রতি জানা গেল, খালাতো ভাইয়ের সঙ্গে সম্পর্ক খারাপ হয়ে যাওয়া নিয়ে মানসিকভাবে ভেঙে পড়েছেন সাজিদের বোন ফারাহ খান।

সাজিদ খানকে চলচ্চিত্র থেকে এক বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করার পর প্রযোজকের পরিবারের সবাই ভেঙে পড়েছিলেন। সে সময় তাঁদের পাশে এসে দাঁড়াননি অভিনেতা ফারহান আক্তার৷ বরং নিজের বিয়ের প্রস্তুতি নিয়ে ব্যস্ত ছিলেন তিনি। ফারাহ খানের পরিবারের বরাত দিয়ে তাঁদের পরিবারের এক ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, ফারহান এবং শিবানির বিয়েতে ফারাহ হয়তো যাবেন না। কারণ, তাঁর ভাইয়ের বিপদের সময় ফারহান পাশে ছিলেন না। ওই সূত্র বলেছে, ‘এ বছর দ্বিতীয়বারের মতো বিয়ে করতে যাচ্ছেন ফারহান। এ বিয়েতে নাচ করার কথা ছিল ফারাহর। তিনি বিয়েতেই যাবেন না।’ তথ্যসূত্র: ইন্ডিয়া টুডে