মৃত্যুর হাত থেকে রক্ষা পেলাম!

শানারেই দেবী শানু ও দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত মাইক্রোবাস
শানারেই দেবী শানু ও দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত মাইক্রোবাস

‘সকালটা শুরু হলো দুর্ঘটনা দিয়ে। এই মাত্র বড় দুর্ঘটনার হাত থেকে বাঁচলাম। ঈশ্বরকে ধন্যবাদ।’ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লিখেছেন শানারেই দেবী শানু। আজ শনিবার সকালে একটি নাটকের শুটিংয়ে মানিকগঞ্জ যাওয়ার পথে আমিনবাজারে গাড়ি দুর্ঘটনার শিকার হন তিনি। বড় আঘাত না পেলেও তিনি সামান্য আহত হয়েছেন। জানালেন, বুকে আর পায়ে ব্যথা অনুভব করছেন।

দুর্ঘটনার পর প্রথম আলোকে ছোট পর্দার তারকা শানারেই দেবী শানু বলেন, ‘আমরা যখন মানিকগঞ্জের যাওয়ার জন্য রওনা হই, তখন একটু সকালই ছিল। কুয়াশাও ছিল। নাটকের ইউনিটের মাইক্রোবাসে ছিলাম আমি আর ড্রাইভার। আমিনবাজার দিয়ে যাওয়ার সময় দ্রুতগতিতে আসা একটি ট্রাক পেছন থেকে আমাদের মাইক্রোবাসকে ধাক্কা দেয়। গাড়ি রাস্তার পাশে খাদে পড়ে যাওয়ার উপক্রম হয়। শেষ পর্যন্ত ড্রাইভার কোনো রকমে গাড়িটি নিয়ন্ত্রণ করেন। এ সময় আমাদের সামনে থাকা আরেকটি গাড়িও ক্ষতিগ্রস্ত হয়। আশপাশের মানুষজন ছুটে আসেন। তাঁরা গাড়ি থেকে আমাদের বের করেন। ট্রাক আর ট্রাকের ড্রাইভারকেও আটক করেন। পরে পুলিশও এসেছে। মনে হচ্ছে, এই মাত্র মৃত্যুর হাত থেকে রক্ষা পেলাম।’

শানারেই দেবী শানু জানালেন, ঘটনার আকস্মিকতায় তিনি ঘাবড়ে যান। গোড়াতে তেমন অসুবিধা মনে না হলেও কিছুক্ষণ পর বুকে আর পায়ে ব্যথা অনুভব করেন। তবে কোথাও কেটে যায়নি। খবর পেয়ে মানিকগঞ্জ থেকে ইউনিটের আরেকটি গাড়ি আর সংশ্লিষ্ট ব্যক্তিরা ছুটে আসেন। তাঁরা শানুকে সঙ্গে নিয়ে আবার মানিকগঞ্জের উদ্দেশে রওনা হন।

সংশ্লিষ্ট ব্যক্তিদের দৃষ্টি আকর্ষণ করে শানারেই দেবী শানু বলেন, ‘আমিনবাজারে এই ট্রাকটি আরেকটু হলে আমাদের গাড়িকে গুঁড়িয়ে দিত। আমরা হয়তো মরেই যেতাম। আজকের সকালই হতে পারত আমার জীবনের শেষ সকাল! এমন অদক্ষ আর লাইসেন্সবিহীন চালকদের জন্য প্রতিনিয়ত কত দুর্ঘটনা হচ্ছে! তাঁদের জন্য কঠোর আইন তৈরি করুন এবং তা প্রয়োগ করুন। প্লিজ, আপনারা কঠিন পদক্ষেপ নেন।’

মানিকগঞ্জে জুয়েল শরীফ পরিচালিত ‘বড় বাড়ি’ নাটকের শুটিং হচ্ছে। এটি এক ঘণ্টার নাটক। এই নাটকের অন্যতম অভিনয়শিল্পী শানারেই দেবী শানু। ২০০৫ সালে ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার’ হয়েছিলেন তিনি। গত বছর তাঁর অভিনীত ‘মিস্টার বাংলাদেশ’ ছবিটি মুক্তি পায়।