ভালোবেসে নিভৃত যতনে…

লাভ ইন দ্য টাইম অব কলেরা উপন্যাস থেকে একই নামের একটি হলিউডি চলচ্চিত্র মুক্তি পায় ২০০৭ সালে। গল্পটা এ রকম, প্রেমিকার জন্য প্রেমিক অপেক্ষা করে থাকেন দীর্ঘ ৫০ বছরের বেশি সময়। এদিকে প্রেয়সীর বিয়ে হয়, সন্তান হয়। অন্যদিকে প্রেমিক কয়েকশ নারীর দেখা পেলেও বিয়ে করেন না কাউকে। বুড়ো বয়সে শেষ পর্যন্ত কাছে আসেন দুজন। প্রেম মানেই হয়তো এমন ‘পাগলামি’! অনেকেই এমন পাগলামি দিয়ে তাঁদের ভালোবাসাকে এভাবে জিইয়ে রাখেন। হলিউডে এমন বেশ কয়েকজন দম্পতি আছেন, যাঁরা তাঁদের ভালোবাসাকে দিন দিন যত্ন করে গভীর থেকে গভীরতর করছেন। এই লাভ ইন দ্য টাইম অব কলেরা ছবির নায়ক স্প্যানিশ তারকা হাভিয়ের বারদেমের কথাই বলা যাক। তাঁর নিজের প্রেমকাহিনিটাও অনেকটা এ রকমই। আরও কয়েকজন দম্পতির প্রেমের অজানা কিছু কথা জেনে নিন আজ। 

ক্যাথরিন জেটা-জোনস ও মাইকেল ডগলাস
ক্যাথরিন জেটা-জোনস ও মাইকেল ডগলাস


ক্যাথরিন জেটা-জোনস ও মাইকেল ডগলাস
ক্যাথরিন ও মাইকেল দুজনের জন্মদিন একই তারিখে—২৫ সেপ্টেম্বর। আবার দুজনই অস্কারজয়ী। অভিনয়ের সঙ্গে প্রেমটাকেও খুব গভীরভাবে নিয়েছেন! তাই বিয়ের বয়স হয়েছে ১৯ বছর। প্রথমবার মাইকেল যখন ক্যাথরিনের সঙ্গে দেখা করতে চান, তখন ক্যাথরিন সামনে দিয়ে হেঁটে গেলেও তিনি চিনতে পারেননি। তাঁদের মধ্যে বয়সের পার্থক্য ২৫ বছরের। কিন্তু ক্যাথরিন কখনো ভালোবাসার মানুষের বয়স নয়, ভালোবাসাটাকেই মেপে দেখেছেন।


হাভিয়ের বারদেম ও পেনোলোপে ক্রুজ

হাভিয়ের বারদেম ও পেনোলোপে ক্রুজ
হাভিয়ের বারদেম ও পেনোলোপে ক্রুজ


একটি স্প্যানিশ ছবির সেটে তাঁদের দেখা। সেটা ১৯৯২ সালের কথা। এরপর একসঙ্গে কাজ করেছেন আরও। কিন্তু প্রেম হয়েছে ২০০৭ সালে। বারদেম ও ক্রুজ বিয়ে করেন ২০১০ সালে, পরিচয় হওয়ার দীর্ঘ ১৮ বছর পর!

হিউ জ্যাকম্যান ও ডেবোরা-লি ফারনেস
হিউ জ্যাকম্যান ও ডেবোরা-লি ফারনেস


হিউ জ্যাকম্যান ও ডেবোরা-লি ফারনেস
ডেবোরার চেহারা দেখে নয়, ব্যক্তিত্ব দেখে প্রেমে পড়ে গিয়েছেন ‘উলভারিন’ হিউ জ্যাকম্যান। এরপর থেকে এখন পর্যন্ত ডেবোরাই তাঁর দেখা সবচেয়ে আকর্ষণীয় নারী। বিয়ের ২২ বছর পূর্তিতে ২০১৮ সালে হিউ জানান, তাঁর জীবনের সেরা উপহার তাঁর স্ত্রী ডেবোরা আর সন্তানেরা। প্রথমবার টিভি শোতে অভিনয় করতে গিয়ে হিউর পরিচয় হয় ডেবোরার সঙ্গে। তখনই প্রেমে পড়েন তাঁর। সেই শূন্য থেকে তারকা হয়ে ওঠা অবধি স্ত্রী ডেবোরাকে সর্বক্ষণ পাশে পেয়েছেন হিউ জ্যাকম্যান।


উইল স্মিথ ও জাডা পিঙ্কেট

উইল স্মিথ ও জাডা পিঙ্কেট
উইল স্মিথ ও জাডা পিঙ্কেট


উইলের প্রথম স্ত্রী শিরি ফ্লেচারের সঙ্গে বিচ্ছেদের পরই উইল ও জাডা প্রেম শুরু করেন। উইল এর আগে জাডাকে পছন্দ করলেও বিবাহিত হওয়ার কারণে পরকীয়া করতে চাননি। শিরির জন্ম দেওয়া সন্তানকেও নিজের সন্তানের মতো ভালোবেসেছেন জাডা। এ জন্য শিরি ধন্যবাদ জানিয়েছেন জাডাকে।

কিছুদিন পরপরই উইল ও জাডার বিচ্ছেদের গুজব শোনা যায়। এগুলো আসলে গুজবই। ২০ বছরের সংসার কি আর এত সহজে ভাঙে?

গ্রন্থনা: সৈয়দা সাদিয়া শাহরীন
সূত্র: ব্রাইট সাইড, ইনসাইডার, খালিজ টাইমস, ই নিউজ