এবার জেলেই যাবেন অর্জুন?

অর্জুন রামপাল
অর্জুন রামপাল

গ্র্যাব্রিয়েলা দিমিত্রিয়াদিসের সঙ্গে প্রেম ছিল অর্জুনের। কোনোভাবেই সেটি স্বীকার করেননি তিনি। তবে টাকা ধার নিয়ে অস্বীকার করতে পারেননি এই বলিউড তারকা। সম্প্রতি পুরোনো ভুলের মাশুল গুনতে গিয়ে হয়তো জেলেই যেতে হবে এই অভিনয়শিল্পীকে। ১ কোটি টাকা ঋণ নিয়ে ফেরত দিতে ব্যর্থ হয়েছেন তিনি।

গত বছরের মে মাসে একটি বিনোদন ব্যবসাসংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কাছ থেকে উচ্চহার সুদে ১ কোটি টাকা ঋণ নিয়েছিলেন অর্জুন রামপাল। সুদের হার ছিল ১২ শতাংশ। ৯০ দিন পার হয়ে যাওয়ার পরও তিনি সেই ঋণ বা সুদ শোধ দিতে পারেননি। ওই প্রতিষ্ঠানটি অর্জুনের বিরুদ্ধে মামলা করেছে।

ছবি বানানোর জন্য ওয়াইটি এন্টারটেইনমেন্ট নামের একটি প্রতিষ্ঠানের কাছ থেকে নেওয়া ১ কোটি রুপি পরিশোধ করতে পারেননি তিনি। সূত্র জানিয়েছে, পরিচিতির কারণে এ ধরনের প্রতিষ্ঠান সাধারণত ঋণের জন্য যে সুদ নেয়, তার চেয়ে কম হার সুদে ঋণ দেওয়া হয়েছিল অর্জুনকে। তারা ভাবতেই পারেনি অর্জুন ঋণ শোধে ব্যর্থ হবেন।

টাকাটা একেবারেই আত্মসাৎ করেছেন অর্জুন? না। ইচ্ছা ছিল ধার শোধ করার। কিন্তু ধার শোধ করার জন্য তিনি ওই প্রতিষ্ঠানটিকে যে চেক দিয়েছিলেন, সেটি ব্যাংকে প্রত্যাখ্যাত হয়। সুতরাং ঋণের টাকা আদায়ের জন্য ওয়াইটি এন্টারটেইনমেন্ট তাঁর বিরুদ্ধে ‘নেগোশিয়েবল ইনস্ট্রুমেন্ট অ্যাক্ট’-এ মামলা করেছে। এ ছাড়া অর্জুন রামপালকে ঋণ দেওয়ার পূর্বশর্ত ছিল, ধার পরিশোধে ব্যর্থ হলে অর্জুন যে উৎসগুলো থেকে অর্থ পাবেন, তার সব ওয়াইটি এন্টারটেইনমেন্টকে দিয়ে দিতে হবে।

সম্প্রতি ওই কোম্পানির পক্ষ থেকে জানানো হয়, ঋণের সুদ হিসাবে সাড়ে ৭ লাখ টাকা দেওয়ার যে কথা শোনা গিয়েছিল, সেটি সঠিক নয়। তাহলে ধরেই নেওয়া যায় এবার অর্জুনকে জেলেই যেতে হচ্ছে। সূত্র: টাইমস অব ইন্ডিয়া