প্রভাবশালী টিমোথি, লেটিশিয়া, হল্যান্ড

টিমোথি শ্যালামেট, লেটিশিয়া রাইট, টম হল্যান্ড
টিমোথি শ্যালামেট, লেটিশিয়া রাইট, টম হল্যান্ড

মার্কিন সাময়িকী ‘ফোর্বস’ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র, কানাডা ও যুক্তরাজ্যের অনূর্ধ্ব–৩০ প্রভাবশালী তরুণের তালিকা। এই তালিকায় পশ্চিমা বিনোদনজগতের অনেক তারকাশিল্পীর নাম উঠে এসেছে। তবে দেখা গেছে, ২৫–এর নিচে থাকা তিন হলিউড তারকাকে নিয়ে এ বছর আলোচনার কমতি নেই। এই তারকারা হলেন টম হল্যান্ড, লেটিশিয়া রাইট ও টিমোথি শ্যালামেট।

এই তিন তারকাই মূলত গত এক বছরের কাজের কারণে তাঁদের বর্তমান অবস্থানে পৌঁছেছেন। টম ও লেটিশিয়া দুজনেই মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের ছবি দিয়ে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছেন। অন্যদিকে মাত্র ২৩ বছর বয়সী অভিনেতা টিমোথি শ্যালামেট গত বছর তাঁর কল মি বাই ইউর নেম ছবির কারণে অস্কার মনোনয়ন জিতে বিশ্ববাসীর নজরে পড়েন। তাই এই তরুণ তিনজনকে নিয়ে গণমাধ্যমেরও আগ্রহের কমতি নেই।

অন্যদিকে প্রভাব, ক্ষমতা আর জনপ্রিয়তার বিবেচনায় ছেলেবেলা থেকেই এগিয়ে ‘হ্যারি পটার’–খ্যাত অভিনেতা ড্যানিয়াল রেডক্লিফ। তাই নতুন করে ফোর্বস সাময়িকীর ‘থার্টি আন্ডার থার্টি’ তালিকায় তাঁর নাম উঠে আসা কোনো বিশেষ আলোড়ন তুলতে পারেনি ভক্তমনে।

লাতিন সংগীত তারকা কামিলা কাবেও এবার অনূর্ধ্ব–৩০ প্রভাবশালী তরুণের তালিকায় নাম লিখিয়েছেন। তালিকায় আছে গ্র্যামি ও অ্যামি জেতা অভিনেত্রী র্যা চেল ব্রসনানও। ‘দ্য মার্ভেলাস মিসেস মাইজেল’ সিরিজটি দিয়ে কয়েক বছর ধরে র্যা চেল ছোট পর্দায় রীতিমতো ঝড়ের বেগে এগিয়ে যাচ্ছেন।

অনূর্ধ্ব–৩০ প্রভাবশালীর তালিকায় আরও আছেন দ্য উইচ–এর অভিনেত্রী আনইয়া টেলর–জয়, সংগীতশিল্পী জর্জা স্মিথসহ আরও অনেকে।