বলিউডে ধর্মেন্দ্রর নাতি

সানি দেওল এবং ‘পল পল দিল কে পাস’ ছবির পোস্টারে করণ দেওল ও শাহির বম্বা
সানি দেওল এবং ‘পল পল দিল কে পাস’ ছবির পোস্টারে করণ দেওল ও শাহির বম্বা

বলিউডের অন্যতম সফল অভিনেতা ধর্মেন্দ্র। ১৯৬০ সালে ‘দিল ভি তেরা হাম ভি তেরা’ ছবি দিয়ে শুরু হয় তাঁর যাত্রা। সর্বশেষ অভিনয় করেছেন ২০১৮ সালে, ‘যমলা পাগলা দিওয়ানা: ফির সে’ ছবিতে। এই সময়ের মধ্যে তিনি পেয়েছেন রাষ্ট্রীয় সম্মান ‘পদ্মভূষণ’, জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ফিল্মফেয়ারে আজীবন সম্মাননাসহ অসংখ্য পুরস্কার। তাঁর বড় ছেলে সানি দেওল বলিউডের অন্যতম সফল তারকা। সানি দেওল আর পূজা দেওলের বড় ছেলে করণ দেওল এবার চলচ্চিত্রে এসেছেন। ভালোবাসা দিবস উপলক্ষে গতকাল বৃহস্পতিবার তাঁর প্রথম ছবির ‘ফার্স্ট লুক’ প্রকাশ করা হয়েছে। ছবির নাম ‘পল পল দিল কে পাস’।

‘পল পল দিল কে পাস’ নামটি নেওয়া হয়েছে ধর্মেন্দ্র, শত্রুঘ্ন সিনহা ও রাখী অভিনীত ‘ব্ল্যাকমেল’ ছবির একটি দারুণ জনপ্রিয় গান থেকে। ছবিটি পরিচালনা করেন বিজয় আনন্দ। মুক্তি পেয়েছিল ১৯৭৩ সালে। ‘পল পল দিল কে পাস’ গানটির সুর করেন কল্যাণজি আনন্দজি। গানটিতে কণ্ঠ দেন কিশোর কুমার। গানের সঙ্গে অভিনয় করেন ধর্মেন্দ্র ও রাখী।

রণবীর সিং আর আলিয়া ভাট অভিনীত ‘গলি বয়’ ছবির প্রচারণার ভিড়ে ধর্মেন্দ্রর নাতির এই ছবি নিয়ে আওয়াজ হয়েছে একেবারই কম। তবে ছেলেকে শুভেচ্ছা জানাতে ভোলেননি সানি দেওল। ইনস্টাগ্রামে তিনি লিখেছেন, ‘বাবা হিসেবে আমি গর্বিত, পাশাপাশি কিছুটা নার্ভাস। আমার ছেলের প্রথম সিনেমার পোস্টার প্রকাশ হয়েছে। করণ সিনেমা জগতে যাত্রা শুরু করেছে। ওর জন্য অনেক আদর, ভালোবাসা। ওর সাফল্য কামনা করি।’ আরেকটি পোস্টার শেয়ার করে সানি দেওল লিখেছেন, ‘সিনেমাটি একেবারেই রোমান্টিক অ্যাডভেঞ্চার ধাঁচের গল্প নিয়ে।’ ‘পল পল দিল কে পাস’ ছবিটি পরিচালনা করেছেন সানি দেওল। তার মানে, বাবার হাত ধরেই বলিউডে পা রেখেছেন করণ।

‘পল পল দিল কে পাস’ ছবির পোস্টার
‘পল পল দিল কে পাস’ ছবির পোস্টার

নাতি বলিউডে পা রাখছে, তা নিয়ে খুবই উত্তেজিত ধর্মেন্দ্র। আইএএনএসকে তিনি বলেছেন, ‘করণ আত্মপ্রত্যয়ী। আমি চাই ও স্বপ্নের ডানায় ভর করে উড়ে যাক। জীবনে এবং কেরিয়ারে ও সফল হোক।’

গত বছর সানি দেওল নিজেই পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, করণ আসছে। তখন করণকে টুইটারে স্বাগত জানান সালমান খান, শাহরুখ খান, ঋষি কাপুরসহ আরও অনেকে। এদিকে গতকাল করণকে আশীর্বাদ করেছেন সানি দেওলের সৎবোন এশা দেওল।

‘পল পল দিল কে পাস’ ছবিতে করণ দেওলের সঙ্গে অভিনয় করেছেন আরেকজন নতুন, তাঁর নাম শাহির বম্বা। জি স্টুডিওর এই ছবিটি মুক্তি পাবে আগামী ১৯ জুলাই।