একুশের দুই নাটকে তারিক আনাম খান

তারিক আনাম
তারিক আনাম

নাটক ও চলচ্চিত্রে সমান তালে অভিনয় করে যাচ্ছেন অভিনেতা তারিক আনাম খান। বিশেষ দিবসের নাটকে থাকে তাঁর সরব উপস্থিতি। আসছে একুশে ফেব্রুয়ারির দুটি নাটকে অভিনয় করলেন তিনি। একটি নির্মাণ করেছেন মাতিয়া বানু শুকু। রচনাও তাঁরই। ওরা আমার মুখের ভাষা কাইড়া নিতে চায় শিরোনামের নাটকটির শুটিং এরই মধ্যে শেষ। তারিক আনাম খান জানালেন, কদিন আগে পুরান ঢাকায় হলো শুটিং। এতে আরও অভিনয় করেছেন শ্যামল মাওলা, বৃষ্টি, নরেশ ভূঁইয়াসহ আরও অনেকে। এটি প্রচারিত হবে চ্যানেল আইতে।

বর্ণমালার মিছিল... নামের নাটকটি রচনা ও পরিচালনা করেছেন সীমান্ত সজল। এই নাটকেও সরব উপস্থিতি আছে তারিক আনাম খানের। আরও অভিনয় করেছেন রওনক হাসান, মৌটুসি বিশ্বাস, জয়িতা মহলানবীশ, সাজু আহমেদ, আখন্দ জাহিদসহ মঞ্চের আরও ২০ জন থিয়েটার কর্মী।

বিশেষ দিবসের নাটকে অভিনয় করা প্রসঙ্গে তারিক আনাম খান বলেন, ‘আমি সৌভাগ্যবান, এখনও নাটকে বা চলচ্চিত্রে আমাকে ভেবে বা আমার উপযোগী চরিত্র তৈরি করা হয় এবং তাতে অভিনয় করতে পারি। বিশেষ দিবসের নাটকগুলোতে একটু বাড়তি যত্ন নেওয়া হয়। তাই অভিনয় করে ভালো লাগে। কিন্তু অনেক সীমাবদ্ধতাও আছে। সেগুলো নিয়েই অভিনয় করতে হয়।’

পরিচালক জানালেন, বর্ণমালার মিছিল... নাটকটি প্রচারিত হবে ২১ ফেব্রুয়ারি মাছরাঙা টিভিতে রাত নয়টায়।