হুপি কি চমকে দেবেন?

হুপি গোল্ডবার্গ
হুপি গোল্ডবার্গ

অভিনেত্রী হুপি গোল্ডবার্গ কয়েক দিন ধরে তাঁর নিয়মিত টিভি শোতে অনুপস্থিত। ‘দ্য ভিউ’ নামের অনুষ্ঠানটি নিয়মিত উপস্থাপনা করেন অস্কারজয়ী ৬৩ বছর বয়সী এই অভিনয়শিল্পী। কিন্তু যেদিন থেকে অস্কারের উপস্থাপক (প্রেজেন্টার) হিসেবে ঘোষণা করা হয়েছে তাঁর নাম, এর পরদিন থেকে সেই অনুষ্ঠানে তিনি নেই। একদল উৎসাহী সিনেমাপ্রেমী ধারণা করছেন, হুপি বুঝি উপস্থাপক না, অস্কার সঞ্চালক (হোস্ট) হওয়ার জন্য ছুটি নিয়েছেন নিজের নিয়মিত কাজ থেকে। দর্শকদের চমকে দিতেই রহস্যের জন্ম দিচ্ছেন হুপি।

এর আগেও হুপি গোল্ডবার্গ চারবার অস্কার আয়োজন সঞ্চালনা করেছেন—১৯৯৪,১৯৯৬, ১৯৯৯ ও ২০০২ সালে। এবার অস্কার সঞ্চালক নিয়ে গত বছর থেকে শুরু হয়েছে জটিলতা। শুরুতে অভিনেতা কেভিন হার্টের নাম ৯১ তম অস্কার আয়োজনের সঞ্চালক হিসেবে ঘোষণা করা হয়। কিন্তু ঘোষণার পরপরই কেভিনের বিরুদ্ধে সমকামিতা নিয়ে বিদ্রূপাত্মক মন্তব্য করায় দর্শক রোষের শিকার হন তিনি। পরে একাডেমি অ্যাওয়ার্ড কর্তৃপক্ষের নির্দেশে অস্কার সঞ্চালনার দায়িত্ব থেকে সরে দাঁড়ান এই অভিনেতা। কেভিনের পর নতুন সঞ্চালক খোঁজার অনেক চেষ্টা করা হয়। কিন্তু শেষ নাগাদ সিদ্ধান্ত হয়, সঞ্চালক ছাড়াই বসবে এবারের আসর। আসর জমাবেন ‘প্রেজেন্টার’ হিসেবে যে তারকারা বিজয়ীদের নাম ঘোষণা ও পুরস্কার তুলে দেবেন তাঁরাই। এরপর একে একে অস্কার উপস্থাপকদের নাম প্রকাশ করতে থাকে একাডেমি কর্তৃপক্ষ। সেই তালিকায় অনেক তারকার ভিড়ে দেখা যায় গোল্ডবার্গের নামও।

যদিও হুপির নিয়মিত টিভি শো দ্য ভিউ-এর পক্ষ থেকে জানানো হয়েছে, অস্কার সঞ্চালনার জন্য নয়, অসুস্থতার কারণে টিভি অনুষ্ঠানের শুটিংয়ে অংশ নিচ্ছেন না অস্কারজয়ী এই শিল্পী। তিনি কয়েক সপ্তাহ ধরে সর্দি-কাশিতে ভুগছিলেন, তাই সেরে ওঠার জন্য বিশ্রাম নিচ্ছেন। কিন্তু নিয়মিত অনুষ্ঠান থেকে শুধু সর্দি-কাশির জন্য অনুপস্থিত থাকবেন, এটা কোনোভাবেই মেনে নিতে পারছেন না ভক্তরা। বেশির ভাগেরই ধারণা, ২৪ ফেব্রুয়ারি অস্কারের চূড়ান্ত রাতে মূল মঞ্চে হুপি সবাই চমকে দিতে পারেন।