বাসায় পূর্ণ বিশ্রামে জাহিদ হাসান

জাহিদ হাসান
জাহিদ হাসান

পাঁচ দিন রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি ছিলেন জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান। এখন তিনি বাসায় ফিরেছেন। আজ শুক্রবার সকালে প্রথম আলোকে বলেন, ‘শরীরটা খুব দুর্বল। এখনো জ্বর আছে। কাশি হচ্ছে। তেমন চলাফেরা করতে পারছি না। বাসায় বিছানায়ই শুয়ে আছি। ডাক্তারের কড়া নির্দেশ, সপ্তাহখানেক সম্পূর্ণ বিশ্রামে থাকতে হবে।’ জাহিদ হাসান এখন ঠান্ডাজনিত বিভিন্ন সমস্যায় ভুগছেন। পাশাপাশি রয়েছে রক্তচাপ ও ডায়াবেটিসের সমস্যা।

জাহিদ হাসান জানালেন, ১০ ফেব্রুয়ারি তিনি নেপালে গিয়েছিলেন। সেখানে ছিলেন সাত দিন। পরিচালক আদিবাসী মিজানের ‘যে নাটকের গল্প নেই’ আর যুবরাজ খানের ‘ভুল থেকে ফুল’ নামে ঈদের জন্য দুটি সাত পর্বের নাটকের শুটিং করেছেন। নেপালের উলিখেল এলাকায় তাঁরা কাজ করেছেন। পাহাড়ি এলাকা, তার ওপর সেখানে খুবই ঠান্ডা। আগে থেকেই তাঁর কোল্ড অ্যালার্জি ছিল। এসব কারণে শ্বাসকষ্ট হচ্ছিল। সব মিলিয়ে কাজ করতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন জাহিদ হাসান।

দেশে ফিরে ১৭ ফেব্রুয়ারি চিকিৎসকের কাছে যান জাহিদ হাসান। চিকিৎসক তাঁকে দ্রুত হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেন। তিনি স্কয়ার হাসপাতালের পরিচালক ডা. মির্জা নাজিমউদ্দিন ও ডা. ফজলে রাব্বির তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন।

বাসায় ফিরলেও জাহিদ হাসানের পুরোপুরি সুস্থ হতে অনেকটা সময় লাগবে। জানালেন, ১৫ মার্চের আগে হয়তো আর কোনো কাজ করতে পারবেন না। এ কারণে সব নাটকের শুটিং পিছিয়ে দিয়েছেন।