প্রথমটির সাফল্যে এবার 'ফাগুন আসছে'

‘ফাগুন আসছে’ মিউজিক ভিডিওর দৃশ্যে সাব্বির নাসির ও নাসরিন নাসা
‘ফাগুন আসছে’ মিউজিক ভিডিওর দৃশ্যে সাব্বির নাসির ও নাসরিন নাসা

গত শতকের নব্বই দশকের গানের শিল্পী সাব্বির নাসির অনেক দিন গান থেকে দূরে ছিলেন। আবার তিনি গান গাইছেন। গত ফেব্রুয়ারি মাসের গোড়া থেকে গানচিল মিউজিকের ইউটিউব চ্যানেলে শোনা যাচ্ছে তাঁর নতুন গান ‘তুমি যদি বলো’। এরই মধ্যে গানটি খুব প্রশংসিত হয়েছে। এ পর্যন্ত গানটি দেখা হয়েছে ৫ লাখ ২০ হাজার ৩৭১ বার। গানটিতে তাঁর সঙ্গে কণ্ঠ দিয়েছেন নাসরিন নাসা। তাঁরা আরও একটি গান গেয়েছেন। এবারের গানের শিরোনাম ‘ফাগুন আসছে’। গানের কথা লিখেছেন তাহমিনা পারভীন, সুর ও সংগীত পরিচালনা করেছেন মুনতাসীর তুষার। মিউজিক ভিডিও নির্মাণ করেছেন এস এম ফজলে রাব্বি। এখানে অভিনয় করেছেন নাদিয়া ও আশফাক রানা।

গানচিল মিউজিকের ইউটিউব চ্যানেলে গতকাল সোমবার ‘ফাগুন আসছে’ গানটি অবমুক্ত করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুর পর্যন্ত গানটি ১১ হাজার ৭৫৬ বার দেখা হয়েছে। ‘তুমি যদি বলো’ গানটির চেয়েও ‘ফাগুন আসছে’ আরও বেশি প্রশংসিত হবে—এমনটাই আশা করছেন গানচিলের কর্তৃপক্ষ।

গানে সাব্বির নাসিরের হাতেখড়ি ছোটবেলা থেকেই। একসময় খ্যাতিমান ওস্তাদদের কাছ থেকে তালিম নিয়েছেন। গান গাওয়ার পাশাপাশি তিনি লিড গিটার বাজান। ১৯৮৫ সাল থেকে তিনি ব্লুজ মিউজিক নিয়ে কাজ করছেন। অসংখ্য গানের সঙ্গে গিটার বাজিয়েছেন। সুফিবাদ নিয়েও ছিল তাঁর আগ্রহ। ১৯৯৮ সালে মেটামরফোসিস ব্যান্ডের সঙ্গে ‘জীর্ণ শহরে বৃষ্টি নামে’ অ্যালবামে কাজ করেছেন। জিম মরিসন আর মার্ক নফলারের দ্বারা প্রভাবিত হয়েছেন সব সময়। একসময় কিছু অভিমান নিয়ে মিউজিককে ছেড়ে চলে যান নিভৃতে। এরপর নিজেকে প্রতিষ্ঠিত করছেন করপোরেট ব্যক্তিত্ব হিসেবে। সমসাময়িক মিউজিশিয়ান আর বন্ধুদের অনুপ্রেরণায় আবার স্টুডিওতে ফিরেছেন। হাতে তুলে নিয়েছেন পুরোনো সেই গিটার।

আর নাসরিন নাসা এর আগেও গান গেয়েছেন। পাশাপাশি ছোট পর্দায় অভিনয় করছেন। পড়াশোনা করছেন। নাসরিন নাসা এখন রাষ্ট্রবিজ্ঞানের স্নাতক চূড়ান্ত বর্ষের ছাত্রী।