এবার মুখে রুমাল বেঁধে প্রযোজকের অফিসে

প্রযোজক দিনেশ বিজনের ম্যাডক ফিল্মসের অফিসের বাইরে গাড়িতে ইরফান খান
প্রযোজক দিনেশ বিজনের ম্যাডক ফিল্মসের অফিসের বাইরে গাড়িতে ইরফান খান

মুম্বাইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরে গত শনিবার সকালে হঠাৎ দেখা গেল, মুখে রুমাল বেঁধে কেউ একজন বেরিয়ে আসছেন। প্রথমে চিহ্নিত করা না গেলেও পরে বিমানবন্দরে উপস্থিত চিত্রগ্রাহকদের ক্যামেরা তাঁকে চিনে ফেলে। মুহূর্তেই জানা যায়, আট মাস যুক্তরাজ্যের হাসপাতালে ক্যানসারের চিকিৎসা শেষে মুম্বাই ফিরেছেন ইরফান খান। বিমানবন্দরে উপস্থিত চিত্রগ্রাহকেরা ইরফান খানকে ঘিরে ধরার চেষ্টা করেন। কিন্তু কিছুতেই ক্যামেরার মুখোমুখি হতে চাননি। তাই তো মুখে রুমাল বেঁধে বিমানবন্দর থেকে বেরিয়ে যান।

ইরফান খানকে আবারও মুখে রুমাল বাঁধা অবস্থা দেখে গেছে। এবার তাঁকে দেখা গেছে মুম্বাইয়ে প্রযোজক দিনেশ বিজনের ম্যাডক ফিল্মসের অফিসের বাইরে গাড়িতে। ‘হিন্দি মিডিয়াম’ (২০১৭) ছবির ব্যাপক সাফল্যের পর এই প্রযোজনা প্রতিষ্ঠান থেকে তৈরি হবে ‘হিন্দি মিডিয়াম টু’ ছবিটি। আগেই জানানো হয়েছিল, এই ছবিতে অভিনয় করবেন ইরফান খান। কিন্তু ইরফান খান স্নায়ুকোষের টিউমারে আক্রান্ত হন। তাঁর এই রোগের নাম ‘নিউরোএন্ডোক্রাইন টিউমার’। এরপর পুরো আট মাস তিনি যুক্তরাজ্যের হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এ কারণে ছবির কাজ আর শুরু করা সম্ভব হয়নি।

ইরফান খানকে দিনেশ বিজনের ম্যাডক ফিল্মসের অফিসের বাইরে গাড়িতে দেখে ধারণা করা হচ্ছে, হয়তো শিগগিরই ‘হিন্দি মিডিয়াম টু’ ছবির কাজ শুরু হবে। আর তাতে অভিনয় করবেন ইরফান খান।

এদিকে নিউরোএন্ডোক্রাইন টিউমারে আক্রান্ত হওয়ার আগে ইরফান কয়েকটি ছবিতে স্বাক্ষর করেন। ‘হিন্দি মিডিয়াম টু’ ছাড়া সুজিত সরকার পরিচালনায় উধম সিংয়ের বায়োপিকে স্বাক্ষর করেন ইরফান খান। এ ছাড়া বিশাল ভরদ্বাজের ছবিতে দীপিকা পাড়ুকোনের সঙ্গে তাঁর অভিনয় করার কথা আছে। সব কটি কাজ আপাতত থেমে আছে।