২০ দিনে ৪৬ লাখ ভিউ হয়েছে: কনা

কনা
কনা

সংগীতশিল্পী কনা একক গান, স্টেজ শো, ভয়েসওভার নিয়ে বেশ ব্যস্ত। সম্প্রতি মাহতিম শাকিবের সঙ্গে গাওয়া ‘কিছু মুখ চেনা চেনা লাগে’ গানের ভিডিও সিনেস্পট অ্যাপে প্রকাশিত হয়েছে। শাহেনশাহ ছবিতে স্যাভির সঙ্গে গাওয়া ‘রসিক আমার’ গানটিও ইউটিউবে আলোচিত হয়েছে। প্রথম আলোর মুখোমুখি হলেন তিনি।

‘কিছু মুখ চেনা চেনা লাগে’ থেকে সাড়া কেমন?
এটি একটি ওয়েব সিরিজে আসবে। শুটিংয়ের আগেই গানটি গেয়েছি আমি। তখনই পরিচিতরা পছন্দ করেছিলেন। জনি হকের লেখা, সুর ও সংগীত করেছেন নাভেদ পারভেজ। ভিডিওতে নুসরাত ইমরোজ তিশা ও এ বি এম সুমন আছেন।

‘বঙ্গমাতা ফজিলাতুন্নেছা গোল্ডকাপ ফুটবল’-এর থিম সংয়ে কণ্ঠ দিলেন...
মোট ছয়জন শিল্পী গেয়েছেন গানটি। বাকি পাঁচজন হলেন মমতাজ, এলিটা, পড়শী, দোলা ও কুমকুম। গত বৃহস্পতিবার ঢাকা স্টেডিয়ামে আমাদের ছয়জনকে নিয়ে গানটির ভিডিও ধারণ হয়েছে।

প্লেব্যাক কম করা হচ্ছে?
নতুন বছরে আড়াই মাসে ছয় থেকে সাতটি গান করেছি। এখন তো সিনেমা কম হচ্ছে। সবশেষ শাহেনশাহ ছবির ‘রসিক আমার’ গানটি করেছি। ২০ দিনে ৪৬ লাখ ভিউ হয়ে গেছে। গানটিতে নুসরাত ফারিয়া ও শাকিব খান দারুণ নেচেছেন।

গানের অ্যালবাম আসছে কবে?
২০১৬ সালে ‘রিদমিক কনা’ নামে ছয়টি গান নিয়ে অ্যালবাম বের করেছিলাম। এখন তো আর অ্যালবামের যুগই নেই। এখন সবাই একটা করে গান ভিডিও বানিয়ে ইউটিউবে ছাড়ছে। ভিডিও গানের মাধ্যমে দ্রুতই দর্শকের কাছে পৌঁছানো যায়। আগামী পয়লা বৈশাখের জন্য একটি গান করার প্রস্তুতি নিচ্ছি।

স্টেজ শোর ব্যস্ততা কেমন?
এখন মাসে প্রায় ১০ দিন স্টেজ শো করতে হয়। শীতের সময় বেশি হয়। এর বাইরে বিভিন্ন বিজ্ঞাপনের জিঙ্গেল ও ভয়েসওভার দিতেও সময় দিচ্ছি। আমার যা ধারণা, বর্তমান মাল্টিন্যাশনালসহ যে সব বড় বড় পণ্যের বিজ্ঞাপন টেলিভিশনে প্রচারিত হচ্ছে, এর আশি ভাগ বিজ্ঞাপনেই আমার ভয়েস আছে। নাটকে ডাবিংয়ের প্রস্তাবও এসেছে। সময় দিতে পারিনি। তবে কিছু নাটকে করেছি।

শেষ তিন প্রশ্ন
কেউ যদি বেসুরো গান করেন, দেখা হলে তাঁকে কী বলবেন?
কিছু বলব না। আগে কয়েকবার বলে কথা শুনতে হয়েছে। তাই এখন আর কিছু বলতে চাই না।

কার গান শুনে হিংসা লাগে?
হিংসা লাগে না।

দেশের বাইরে ঘুরতে যেতে একজন বন্ধুকে সঙ্গে নিতে বলা হলে কাকে নেবেন?
নুসরাত ফারিয়াকে নিতে চাই। দুজনের একসঙ্গে দারুণ সময় কাটে।