কানাডার আটটি প্রেক্ষাগৃহে ১৯৬টি প্রদর্শনী

‘যদি একদিন’ ছবিতে তাহসান ও শ্রাবন্তী
‘যদি একদিন’ ছবিতে তাহসান ও শ্রাবন্তী

‘এটা আমার জন্য ভীষণ আনন্দের। ছবিটি দেশের দর্শক পছন্দ করেছেন। এখন দেশের বাইরেও ছবিটি নিয়ে প্রবাসীদের আগ্রহ দেখছি। শুধু তা-ই নয়, আগ্রহের কারণে প্রেক্ষাগৃহে রেকর্ডসংখ্যক প্রদর্শনী করতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ। একজন নির্মাতা হিসেবে বিষয়টা আমার জন্য উৎসাহ ও অনুপ্রেরণার।’ কথাগুলো ‘যদি একদিন’ সিনেমার পরিচালক মুহাম্মাদ মোস্তফা কামাল রাজের। আজ বুধবার দুপুরে প্রথম আলোকে তিনি এসব কথা বলেন।

রেকর্ড তো বটেই, সংখ্যাটা রীতিমতো অবিশ্বাস্য। কানাডাতে এবার আটটি প্রেক্ষাগৃহে একযোগে ১৯৬টি শো নিয়ে প্রথম সপ্তাহ শুরু করছে ‘যদি একদিন’। জানালেন ছবিটির আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রোর বাংলাদেশের প্রধান নির্বাহী সৈকত সালাহউদ্দিন। তিনি আরও জানান, ২২ মার্চ কানাডায় মুক্তি দেওয়ার মধ্য দিয়ে শুরু হচ্ছে বিশ্ববাজারে ‘যদি একদিন’ সিনেমার যাত্রা। আর স্বপ্ন স্কেয়ারক্রোর পরিবেশনায় বিশ্ববাজারে ১৪তম বাংলাদেশি সিনেমা ‘যদি একদিন’।

বেঙ্গল মাল্টিমিডিয়া প্রযোজিত ‘যদি একদিন’ কানাডার টরন্টো, মিসিসাগা, অটোয়া, ক্যালগেরি, এডমন্টন, ভ্যানকুভার, উইনিপেগ, সাস্কাটুনের সিনেপ্লেক্সে চলবে। স্বপ্ন স্কেয়ারক্রোর প্রেসিডেন্ট অলিউল্লাহ সজিব বলেন, ‘এর আগে কানাডায় বাংলাদেশি সিনেমার ব্যবসায় “আয়নাবাজি”র রেকর্ড ভেঙেছে “দেবী”। আমরা আশা করছি, “দেবী’র রেকর্ড ভাঙবে “যদি একদিন”।’

স্বপ্ন স্কেয়ারক্রো বাংলাদেশের প্রধান নির্বাহী সৈকত সালাহউদ্দিন বলেন, ‘দেশে মুক্তি পেয়ে “যদি একদিন” দর্শক-সমালোচকদের প্রশংসা অর্জন করেছে। “লক্ষ্মীসোনা”, “আমি পারব না তোমার হতে” গানগুলো দারুণ জনপ্রিয়তা পেয়েছে। শিশুশিল্পী রাইসার অভিনয় সবার হৃদয় ছুঁয়েছে। আশা করছি কানাডায় বড় সাফল্য পাবে ছবিটি।’

‘যদি একদিন’ ছবির পরিচালক মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পুরো টিমের পক্ষ থেকে কানাডার দর্শকদের শুভেচ্ছা জানান। তিনি হলে এসে সবাইকে সিনেমাটি উপভোগ করার আমন্ত্রণ জানান।

সৈকত জানান, কানাডায় ‘যদি একদিন’ সিনেমার অগ্রিম টিকিট পাওয়া যাচ্ছে আজ বুধবার থেকে। অনলাইন ও সংশ্লিষ্ট সিনেমা হলের কাউন্টারে খোঁজ নিলেই আগ্রহী ব্যক্তিরা টিকিট পেয়ে যাবেন।

৮ মার্চ ঢাকাসহ দেশের ২২টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘যদি একদিন’। ছবির মুক্তি উপলক্ষে সেদিন সকালে কলকাতা থেকে ঢাকায় আসেন নায়িকা শ্রাবন্তী। পরদিন প্রেক্ষাগৃহে দর্শকের সঙ্গে বসে ছবিটি উপভোগ করেন তিনি। দর্শকের ভালোবাসায় মুগ্ধ হয়েছেন। ‘যদি একদিন’ চলচ্চিত্রের অন্য অভিনয়শিল্পীরা হলেন তাসকিন, সাবেরী আলম, রানী আহাদ, ফখরুল বাশার মাসুম, রাইসা, মিলি বাশার, আনন্দ খালেদসহ অনেকে। এই সিনেমার গানে কণ্ঠ দিয়েছেন তাহসান, হৃদয় খান, কোনাল, ইমরান, পড়শী, ফাহাদ ও আনিসা। ছবির আবহসংগীত করেছেন নাভেদ পারভেজ। সংগীত পরিচালনা করেছেন ইমরান ও নাভেদ পারভেজ।