গোপনে কী ভেবেছেন রাধিকা!

রাধিকা আপ্তে
রাধিকা আপ্তে

‘শাড়ি পরে হেঁটে যাচ্ছেন রাধিকা, বাতাসে উড়ছে তাঁর আঁচল। বলিউডের একজন নায়ক এসে তাঁকে চুমু খাচ্ছেন।’ স্কুলে পড়ার সময় প্রায়ই একজন নায়ককে মনে মনে ভাবতেন রাধিকা আপ্তে। যদিও তিনি শাড়ি পরতেন না বা ওই নায়ক কখনো তাঁকে চুমু খাননি। শৈশবের এই ভাবনার কথা সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছেন বলিউডের এই তারকা।

মেয়েদের গোপন সব ভাবনা ভাগাভাগির একটি প্ল্যাটফর্ম ওএমএইচ (ও মাই হৃতিক) চালু করেছেন ১৯ বছর বয়সী ৬ জন তরুণী। সেখানে নিজেদের শারীরিক, মানসিক, স্বাস্থ্যগত সব ভাবনা আর দুর্ভাবনা ভাগাভাগি করবেন তাঁরা। সেসব গোপন ভাবনা বিনিময়ে লজ্জা বা অপরাধবোধের কিছু নেই। বরং সামাজিক প্রেক্ষাপটে এ ধরনের বিনিময় ইতিবাচক। এ প্রচারণায় উৎসাহ জোগাতে ইনস্টাগ্রামে নিজের পাতায় নিজের গোপন ভাবনা জানিয়ে একটি ভিডিও পোস্ট করেছেন রাধিকা আপ্তে।

এই প্রচারণার নাম কেন ‘ও মাই হৃতিক’? এক তরুণী জানিয়েছেন, নায়ক হৃতিক রোশন তাঁর কাছে সবচেয়ে কাঙ্ক্ষিত পুরুষ। সে জন্যই তিনি তাঁর নামে এ প্রচারণার নামকরণ করেছেন। নারীর শরীর, আকাঙ্ক্ষা, গোপন বাসনা নিয়ে প্রকাশ্যে আলোচনা না করার প্রবণতা ভাঙতে ৬ মার্চ থেকে এই প্রচারণা শুরু করেছেন তাঁরা।

অন্যদিকে নতুন ছবিতে কাজ শুরু করার প্রস্তুতি নিচ্ছেন রাধিকা আপ্তে। সম্প্রতি এক অনুষ্ঠানে সাংবাদিকদের তিনি বলেছেন, এখনো নিজেকে সফল বলতে নারাজ তিনি। কারণ বড় বড় নারী বা পুরুষ তারকাদের সঙ্গে এখনো কাজ করা হয়নি তাঁর। তিনি বলেছেন, ‘নিজেকে এখনই সফল বলব না। সাফল্যের গল্পটি এখনো লিখে যাচ্ছি।’

‘বদলাপুর’, ‘প্যাডম্যান’, ‘ফোবিয়া’, ‘লাস্ট স্টোরিজ’, ‘আন্ধাধুন’, ‘পার্চড’ ছবিতে অভিনয় করে আলোচিত হন রাধিকা আপ্তে। সম্প্রতি ‘রাত আকেলি হ্যায়’ নামের নতুন একটি ছবির চিত্রনাট্য পড়ছেন তিনি। ছবিতে নওয়াজুদ্দিন সিদ্দিকীর সঙ্গে দেখা যাবে তাঁকে। সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রে মুক্তি পেয়েছে রাধিকা আপ্তে অভিনীত নতুন ছবি ‘দ্য ওয়েডিং গেস্ট’। ছবিতে তাঁর নায়ক ‘স্লামডগ মিলিয়নিয়ার’-এর দেব প্যাটেল। ছবিটির পরিচালক মাইকেল উইন্টারবটম। টাইমস অব ইন্ডিয়া ও নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস