জনপ্রিয় মার্কিন র্যাপ তারকাকে হত্যা

নিপসি হাসল
নিপসি হাসল

‘শক্তিশালী শত্রু থাকা ভালো।’ গতকাল রোববার টুইটারে লিখেছিলেন নিপসি হাসল। টুইট করার কয়েক ঘণ্টার মধ্যেই অজ্ঞাতনামা অস্ত্রধারীর বন্দুকের গুলিতে নিহত হন তিনি। লস অ্যাঞ্জেলেস টাইমস জানিয়েছে, ৩৩ বছর বয়সী এই মার্কিন জনপ্রিয় র‌্যাপ তারকা গতকাল রোববার বিকেলে দক্ষিণ লস অ্যাঞ্জেলেসের পশ্চিম স্লসান অ্যাভিনিউ এলাকায় নিজের কাপড়ের দোকান ম্যারাথন ক্লথিংয়ের সামনে দাঁড়িয়েছিলেন। হঠাৎ সেখানে এক বন্দুকধারী এসে তাঁকে লক্ষ্য করে অনেকগুলো গুলি করে। গুলিতে ঝাঁঝরা হয়ে যায় নিপসি হাসলের দেহ। সঙ্গে সঙ্গে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। তাঁকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন। এই ঘটনায় আশপাশে থাকা আরও দুজন গুলিবিদ্ধ হয়েছেন। তাঁরা এখন হাসপাতালে চিকিৎসাধীন। মুহূর্তেই ঘটনাস্থল থেকে পালিয়ে যায় হামলাকারী।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, লস অ্যাঞ্জেলেস পুলিশ বিভাগের মুখপাত্র ঘটনার সত্যতা স্বীকার করেছেন। পুলিশের দেওয়া তথ্য অনুযায়ী, রোববার দুপুরে সেখানে একটি ঘটনা ঘটেছে। তাতে একজন নিহত হয়েছেন এবং দুজন আহত হয়েছেন। অজ্ঞাতনামা সেই বন্দুকধারীর খোঁজ চলছে। পুলিশ তদন্ত শুরু করেছে।

এই হত্যাকাণ্ডে স্তম্ভিত মার্কিন সংগীতজগৎ। এরই মধ্যে শোক প্রকাশ করে ইনস্টাগ্রামে পোস্ট দিয়েছেন জনপ্রিয় মার্কিন গায়িকা রিহান্না। তিনি লিখেছেন, ‘নিপসির সঙ্গে এমন ঘটনা ঘটেছে, ভাবতেই পারছি না! এই ঘটনায় আমি খুবই দুঃখিত।’ আরেক জনপ্রিয় মার্কিন র‌্যাপার স্নুপ ডগ ইনস্টাগ্রামে লিখেছেন, ‘এখন আমি গভীরভাবে শোকাচ্ছন্ন। আমাদের দুজনের ভালো সময় কাটানোর মুহূর্তগুলো মনে পড়ছে।’

এদিকে ৬১তম গ্র্যামি অ্যাওয়ার্ডের জন্য সেরা র‌্যাপ অ্যালবাম হিসেবে মনোনয়ন পেয়েছিল নিপসি হাসলের অ্যালবাম ‘ভিক্টরি ল্যাপ’। গত ১০ ফেব্রুয়ারি লস অ্যাঞ্জেলেসের স্টেপলস সেন্টারে এই পুরস্কার দেওয়া হয়।