আলিয়া আর রণবীরের লুকিয়ে বাগদান?

সুইজারল্যান্ডের সেন্ট মরিসের অনুষ্ঠানে রণবীর কাপুর ও আলিয়া ভাট
সুইজারল্যান্ডের সেন্ট মরিসের অনুষ্ঠানে রণবীর কাপুর ও আলিয়া ভাট

২০১৮ সালের ২৮ জুন। সুইজারল্যান্ডের সেন্ট মরিসে আয়োজন করা হয় ভারতের ধনকুবের মুকেশ আম্বানির ছেলে আকাশ আম্বানি আর শ্লোকা মেহতার বাগদান অনুষ্ঠান। সেই অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন রণবীর কাপুর ও আলিয়া ভাট। অনুষ্ঠানের ফাঁকে তাঁদের একান্তে সময় কাটাতে দেখা গেছে। ডিএনএ জানিয়েছে, সেন্ট মরিসে হাঁটু গেড়ে বসে আলিয়াকে প্রোপোজ করেন রণবীর। আলিয়া তাতে ‘হ্যাঁ’ বলেছেন। এরপর নাকি আলিয়ার আঙুলে আংটি পরিয়ে দেন রণবীর। প্রেমিকের হাবভাব দেখে আলিয়া ভাট তখন লজ্জায় একেবারে লাল হয়ে গিয়েছিলেন। সেখানে তাঁদের কয়েকজন ঘনিষ্ঠ বন্ধু উপস্থিত ছিলেন। সবাইকে নিয়ে ছোটখাটো একটি পার্টির আয়োজন করেন তাঁরা। কিন্তু এর সত্যতার ব্যাপারে সংবাদমাধ্যমকে তাঁরা কিছুই বলেননি।

বার্তা সংস্থা আইএএনএসকে বলিউডের এই দুই তারকার সঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, রণবীর কাপুর আর আলিয়া ভাটের বিয়ের প্রস্তুতি চলছে। এ উপলক্ষে ঋষি কাপুর তাড়াতাড়ি যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরতে চান।

এদিকে ফিল্মফেয়ারের মঞ্চে রণবীর কাপুরের সঙ্গে সম্পর্ক নিয়ে মুখ খুলেছেন আলিয়া ভাট। গত ২৩ মার্চ সন্ধ্যায় মুম্বাইয়ের বিকেসির জিও গার্ডেনে ৬৪তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড দেওয়া হয়। এবার ‘সঞ্জু’ ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য সেরা অভিনেতা হয়েছেন রণবীর কাপুর আর ‘রাজি’ ছবির জন্য সেরা অভিনেত্রী হয়েছেন আলিয়া ভাট।

ফিল্মফেয়ারে রণবীর কাপুরের নাম ঘোষণার পর আলিয়া ভাট তাঁকে জড়িয়ে ধরে গালে চুমু দেন
ফিল্মফেয়ারে রণবীর কাপুরের নাম ঘোষণার পর আলিয়া ভাট তাঁকে জড়িয়ে ধরে গালে চুমু দেন

আলিয়া ভাট যখন পুরস্কার নেওয়ার জন্য মঞ্চে ওঠেন, তখন নিচে দর্শকের আসনে বসে ছিলেন র‍ণবীর কাপুর। পুরস্কার পাওয়ার পর আলিয়া চিৎকার করে বললেন, ‘আমি এই পুরস্কার পেয়ে খুব খুশি।’ তারপরই বললেন, ‘আই লাভ ইউ রণবীর।’ এই কাণ্ড ঘটার সঙ্গে সঙ্গে রণবীর কাপুর মুখে হাত চেপে হেসে ফেলেন। পুরো ঘটনা ধরা পড়েছে ক্যামেরায়। র‍ণবীর আবার সেই ভিডিও পোস্ট করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। আর সেরা অভিনেতা হিসেবে রণবীর কাপুরের নামটি ঘোষণার পর তাঁর পাশে বসে থাকা আলিয়া ভাট উঠে এসে তাঁকে জড়িয়ে ধরে গালে একটি চুম্বন এঁকে দেন।

এর আগে ‘জি সিনে অ্যাওয়ার্ডস ২০১৯’ অনুষ্ঠানে দর্শকসারিতে রণবীর কাপুর ও আলিয়া ভাটের অন্তরঙ্গ মুহূর্ত ক্যামেরাবন্দী করেন আলোকচিত্রীরা। সেখানে মঞ্চ থেকে রণবীর কাপুরের নাম ঘোষণা হতেই পাশে বসা আলিয়াকে জড়িয়ে ধরে ঠোঁটে চুম্বন করতে যান রণবীর। এমন কাণ্ডে লজ্জা পেয়ে যান আলিয়া। ঠোঁট সরিয়ে নিয়ে রণবীরের গালে চুম্বন করেন তিনি। অগত্যা, রণবীরকেও আলিয়ার গালে চুম্বন করতে হয়। দুজনই হেসে ফেলেন। ওই সময় আলিয়ার পাশেই বসে ছিলেন রণবীর কাপুরের সাবেক প্রেমিকা দীপিকা পাড়ুকোন।

‘জি সিনে অ্যাওয়ার্ডস ২০১৯’ অনুষ্ঠানে রণবীর কাপুরের নাম ঘোষণা হতেই আলিয়াকে জড়িয়ে ধরে তিনি ঠোঁটে চুমু দিতে যান
‘জি সিনে অ্যাওয়ার্ডস ২০১৯’ অনুষ্ঠানে রণবীর কাপুরের নাম ঘোষণা হতেই আলিয়াকে জড়িয়ে ধরে তিনি ঠোঁটে চুমু দিতে যান

ফিল্মফেয়ার পুরস্কার পাওয়ার পর রণবীর কাপুর বলেছেন, ‘পুরস্কারটা আমি আমার জীবনের বিশেষ ব্যক্তিদের উৎসর্গ করতে চাই। আমার বাবাকে দিয়ে শুরু করা যাক। এখন তিনি একটু খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। যখনই আমি তাঁর সঙ্গে কথা বলি, তিনি শুধু ছবির কথাই বলেন। জিজ্ঞাসা করেন, এই ছবিটা কেমন হয়েছে? ওই ছবিটা কেমন চলছে?’

মাস দুয়েক আগে এক টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক থেকে বলিউডের বরেণ্য অভিনেতা ঋষি কাপুর বলেন, ‘আমার চিকিৎসা এখনো চলছে। এটা একটা দীর্ঘ প্রক্রিয়া, খুবই ক্লান্তিকর। এর জন্য অসীম ধৈর্যের প্রয়োজন, তা আমার জন্য খুবই কষ্টের। আশা করছি, শিগগিরই পুরোপুরি সুস্থ হয়ে উঠব। সৃষ্টিকর্তা যদি চান, তাহলে শিগগিরই দেশে ফিরব। এই সময়টা আমি কোনো সিনেমা নিয়ে ভাবিনি। সব চিন্তা থেকে নিজেকে দূরে রেখেছি। বিরতিটা আমার জন্য উপকারই হয়েছে।’

আলিয়া ভাট ও রণবীর কাপুর
আলিয়া ভাট ও রণবীর কাপুর

ধারণা করা হচ্ছে, ছেলে রণবীর কাপুরের বিয়ের জন্যই ঋষি কাপুর মুম্বাই ফিরতে চান। আর তাঁর ঠিক কী অসুখ হয়েছে, সে বিষয়ে পরিবারের কেউই স্পষ্ট করে কিছু বলেননি। অনেকেই মনে করছেন, ঋষি কাপুর ক্যানসারে আক্রান্ত।