ইরফান খান বললেন, আমি সুস্থ

ইরফান খান
ইরফান খান

ইরফান খান বললেন, ‘আমি এখন অনেকটাই সুস্থ।’ আজ বুধবার দুপুরে টুইটারে তিনি আরও লিখেছেন, ‘অনেক সময় আমরা ভালোবাসার মূল্য ভুলে যাই, কঠিন সময় আমাদের আবার ভালোবাসা চেনাতে শেখায়।’ সবাইকে ধন্যবাদ জানিয়ে তিনি লিখেছেন, ‘ভক্ত আর সমর্থকদের কাছে আমি সত্যিই কৃতজ্ঞ। তাঁদের কাছ থেকে এত ভালোবাসা পেয়ে আমি আপ্লুত। আপনাদের সবার এই ভালোবাসা আমাকে সুস্থ হতে সাহায্য করছে। আমি আবার আপনাদের কাছে ফিরে এসেছি। আপনাদের ধন্যবাদ জানাচ্ছি।’

গত সোমবার মুম্বাইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরে দেখা গেছে সেই আগের ইরফান খানকে। ওজন কিছুটা কমেছে। চেহারায় অসুস্থতার ছাপ নেই। ক্যাজুয়াল পোশাক, মাথায় হ্যাট। সব মিলিয়ে যথেষ্ট আত্মবিশ্বাসী। তাঁকে দেখে ছবি তুলতে ব্যস্ত হন আলোকচিত্রীরা। এবার তিনি কাউকে বাধা দিতে চাননি। তাঁর এই ছবি গতকাল মঙ্গলবার সংবাদমাধ্যমে প্রকাশিত হওয়ার পর অনেকেই মন্তব্য করেছেন, সুস্থ হওয়ার পর এটাই তাঁর প্রথম ছবি। দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে, চলচ্চিত্রে ফেরার জন্য সম্পূর্ণ প্রস্তুত ইরফান খান। এরপর আজ টুইটারে নিজের স্বাস্থ্যের সর্বশেষ অবস্থা জানিয়েছেন তিনি।

এর আগে গত ৯ মার্চ সকালে হঠাৎ দেখা গেল মুখে রুমাল বেঁধে কেউ একজন বেরিয়ে আসছেন। প্রথমে চিহ্নিত করা না গেলেও পরে বিমানবন্দরে উপস্থিত চিত্রগ্রাহকদের ক্যামেরা তাঁকে চিনে ফেলে। মুহূর্তেই জানা যায়, আট মাস যুক্তরাজ্যের হাসপাতালে ক্যানসারের চিকিৎসা শেষে মুম্বাই ফিরেছেন ইরফান খান। মাঝে ইরফান খানকে আবারও মুখে রুমাল বাঁধা অবস্থায় দেখে গেছে মুম্বাইয়ে প্রযোজক দিনেশ বিজনের ম্যাডক ফিল্মসের অফিসের বাইরে গাড়িতে। ‘হিন্দি মিডিয়াম’ (২০১৭) ছবির ব্যাপক সাফল্যের পর এই প্রযোজনা প্রতিষ্ঠান থেকে তৈরি হবে ‘হিন্দি মিডিয়াম টু’ ছবিটি।

শোনা যাচ্ছে, ইরফান খান এরই মধ্যে ‘হিন্দি মিডিয়াম টু’ ছবির শুটিং শুরু করেছেন। তবে এ ব্যাপারে তিনি টুইটারে কিছু লেখেননি। এই ছবিতে ইরফান খানের বিপরীতে দেখা যাবে কারিনা কাপুরকে। ছবিতে কারিনা কাপুর একজন পুলিশ কর্মকর্তার ভূমিকায় অভিনয় করবেন।

ইরফান খান স্নায়ুকোষের টিউমারে আক্রান্ত হয়েছিলেন। তাঁর রোগের নাম ‘নিউরোএন্ডোক্রাইন টিউমার’। তিনি যুক্তরাজ্যের হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গত বছরের ৬ মার্চ ইরফান খান নিজেই টুইটারে প্রথম তাঁর এই রোগের কথা সবাইকে জানান। এরপর তাঁকে চিকিৎসার জন্য যুক্তরাজ্যে নিয়ে যাওয়া হয়।