এবার পুরস্কার পেলেন ১২ জন

‘সিটি ব্যাংক-আনন্দ আলো সাহিত্য পুরস্কার ২০১৯’ প্রদান অনুষ্ঠানে অতিথিদের সঙ্গে পুরস্কার পাওয়া লেখকেরা
‘সিটি ব্যাংক-আনন্দ আলো সাহিত্য পুরস্কার ২০১৯’ প্রদান অনুষ্ঠানে অতিথিদের সঙ্গে পুরস্কার পাওয়া লেখকেরা

আজ সোমবার দুপুরে এক জমকালো অনুষ্ঠানে ‘সিটি ব্যাংক-আনন্দ আলো সাহিত্য পুরস্কার ২০১৯’ প্রদান করা হয়েছে। চ্যানেল আইয়ের ছাদ–বারান্দায় আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় অধ্যাপক ও বাংলা একাডেমির সভাপতি ড. আনিসুজ্জামান। আরও উপস্থিত ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবিবুল্লাহ সিরাজী, চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ও আনন্দ আলোর সম্পাদকমণ্ডলীর সভাপতি ফরিদুর রেজা সাগর, সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মাসরুর আরেফিন ও আনন্দ আলোর সম্পাদক রেজানুর রহমান।

‘সিটি ব্যাংক-আনন্দ আলো সাহিত্য পুরস্কার ২০১৯’ পেয়েছেন কথাসাহিত্যে অন্য প্রকাশের ‘কয়লা তলা ও অন্যান্য’ গ্রন্থের জন্য সৈয়দ মনজুরুল ইসলাম ও প্রথমার ‘মামলার সাক্ষী ময়না পাখি’ গ্রন্থের জন্য শাহাদুজ্জামান, কবিতায় অন্য প্রকাশের ‘পানতুম’ গ্রন্থের জন্য মারুফুল ইসলাম ও অনন্যার ‘১৯ নম্বর কবিতা মোকাম’ গ্রন্থের জন্য আফজাল হোসেন, প্রবন্ধ ও মুক্তিযুদ্ধ শাখায় কথা প্রকাশের ‘সময় বহিয়া যায়’ গ্রন্থের জন্য সিরাজুল ইসলাম চৌধুরী ও প্রিয়মুখের ‘১৯৭১ প্রতিরোধ সংগ্রাম বিজয়’ গ্রন্থের জন্য মেজর জেনারেল মো. সরোওয়ার হোসেন, ভ্রমণ ও আত্মজীবনী শাখায় সময় প্রকাশনের ‘সুদূরের অদূর দুয়ার’ গ্রন্থের জন্য ফারুক মঈনউদ্দীন, শিশুসাহিত্য শাখায় কথা প্রকাশের ‘ভূত কল্যাণ সমিতি’ গ্রন্থের জন্য মুস্তাফিজ শফী ও শিশুপ্রকাশের ‘রঙের গাছ’ গ্রন্থের জন্য মোকারম হোসেন, প্রথম বই শাখায় জার্নিম্যানের ‘ঘটনা কিংবা দুর্ঘটনার গল্প’ গ্রন্থের জন্য মাজহারুল ইসলাম, অন্য প্রকাশের ‘নিঃসঙ্গতার পাখিরা’ গ্রন্থের হক ফারুক আহমেদ ও জার্নিম্যানের ‘অন ডেজ লাইক দিস’ গ্রন্থের জন্য শায়রা আফরিদা ঐশী।

‘সিটি ব্যাংক-আনন্দ আলো সাহিত্য পুরস্কার ২০১৯’ প্রদান অনুষ্ঠানটি উপস্থাপনা করেন দিলরুবা সাথী। অনুষ্ঠানটি চ্যানেল আইতে সরাসরি সম্প্রচার করা হয়।