প্রতিদিনই প্রেমের প্রস্তাব পাই: তাসকিন

>গত শুক্রবার দেশের ৯৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে উত্তম আকাশ পরিচালিত বয়ফ্রেন্ড ছবিটি। তাসকিন রহমান এতে অভিনয়ের মধ্য দিয়ে প্রথম নায়ক হয়েছেন। সাম্প্রতিক কাজকর্ম নিয়ে কথা বললেন এই অভিনেতা।
তাসকিন রহমান
তাসকিন রহমান

নায়ক হিসেবে প্রথম অভিনয় করেছেন। সাড়া কেমন?
ফেসবুক, ফোন ও অনলাইনের সুবাদে বেশ সাড়া পাচ্ছি। ছবিটিতে গতানুগতিক নায়কের মতো অভিনয় করিনি আমি। এখানে আমার খলনায়ক চরিত্রটাও খানিকটা আছে। ছবির গল্প ভালো। কাজও ভালো হয়েছে। কিন্তু এই ছবির প্রচারের দিকটা ভালো হয়নি। থাকলে আরও সাড়া পাওয়া যেত। এমনকি পোস্টারের মানও ভালো না।

প্রচার করা হয়নি কেন?
প্রচারের আয়োজন, পরিকল্পনা করে ছবির প্রযোজনা প্রতিষ্ঠান। এ ব্যাপারে তাদের কোনো উদ্যোগ দেখিনি। আমার জানামতে, এর আগে শাপলা মিডিয়া থেকে যতগুলো ছবি মুক্তি পেয়েছে, একটি ছবিরও উপযুক্ত প্রচার হয়নি। এখন শুধু পোস্টার ছাপিয়ে, ছবির কয়েকটি গান ইউটিউবে ছেড়ে দিলেই প্রচার হয় না। ছবির আওয়াজ তুলতে ভিন্ন ভিন্ন কৌশলও নিতে হয়।

ব্যক্তিগতভাবেও তো আপনারা প্রচার করতে পারতেন...
আমি মিশন এক্সট্রিম ছবির শুটিংয়ে ছিলাম। দুই দিন হলো ঢাকায় ফিরেছি। এসেই আমি ও ছবির নায়িকা সেমন্তী সৌমী নিজের মতো করে টেলিভিশন, রেডিও ও পত্রিকায় ছবিটি নিয়ে কথা বলছি। তবে ছবিটি মুক্তির আগে প্রচার বেশি দরকার ছিল।

ছবি দেখতে প্রেক্ষাগৃহে গিয়েছিলেন?
হ্যাঁ। বলাকা হলে দর্শকসারিতে বসে ছবিটি উপভোগ করেছি। ছবিটি দেখতে দর্শকদের উৎসাহিত করতে ঢাকার মধ্যে কয়েকটি প্রেক্ষাগৃহ সফর করেছি।

নতুন হিসেবে আপনার নায়িকা সৌমীর অভিনয় কেমন হয়েছে?
তাঁকে মেধাবী মনে হয়েছে। সহশিল্পী হিসেবে যতটুকু আশা করেছিলাম, তার চেয়ে ভালো করেছেন সৌমী।

অস্ট্রেলিয়া যাচ্ছেন কবে?
মে মাসের দিকে যাওয়ার ইচ্ছা আছে। তবে এর মধ্যে যদি নতুন কোনো ছবির কাজ শুরু হয়, তাহলে যাওয়া পিছিয়ে যাবে।

নতুন ছবির খবর কী?
সুলতান—দ্য স্যাভিয়ার ছবির পর কলকাতার আরেকটি ছবিতে কাজের কথাবার্তা চলছে। সবকিছু ঠিকঠাক হলে আগামী জুলাই থেকে শুটিং শুরু হবে। মে মাস থেকে দেশীয় একটি ছবির কাজ শুরু হতে পারে।

শেষ তিন প্রশ্ন

সবশেষ কবে প্রেমের প্রস্তাব পেয়েছেন?
প্রতিদিনই প্রেমের প্রস্তাব পাই। হা হা হা...

বন্ধুর কাছ থেকে সবশেষ কবে কী উপহার পেয়েছেন?
এক বছর আগে, রোলেক্স ব্র্যান্ডের ঘড়ি।

কার অভিনয়ে উৎসাহিত হন?
মোশাররফ করিমের।