ভিকি কুশলের সঙ্গে বিচ্ছেদের পর

হারলিন শেঠি ও ভিকি কুশল
হারলিন শেঠি ও ভিকি কুশল

ভিকি কুশল বলিউডের নতুন সেই নাম, যে নামটি খুব অল্প বয়সেই চলে গেছে অনেক উঁচুতে। তাঁকে মনে করা হচ্ছে অমিতাভ বচ্চন বা শাহরুখ খানদের পর বলিউডের পরবর্তী সুপারস্টার। একটা উদাহরণ দিলে বিষয়টি পরিষ্কার হবে। ভারতীয় নভোচারী রাকেশ শর্মার জীবনীকে পর্দায় ফুটিয়ে তোলার এক উচ্চাকাঙ্ক্ষা নিয়ে বলিউড নির্মাণ করতে যাচ্ছে চলচ্চিত্র ‘সারে জাহা সে আচ্ছা’। এই ছবিতে রাকেশ শর্মা হওয়ার কথা ছিল শাহরুখ খানের। কিন্তু ভিকি কুশলের ‘উড়ি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ ছবির অবিশ্বাস্য সাফল্যের পর এবং শাহরুখ খানের ‘জিরো’ দর্শক আর সমালোচকদের কাছ থেকে জিরো পাওয়ায় তৃতীয় আরেকটা ঘটনার জন্ম হয়। সিনেমা থেকে বাদ পড়েন শাহরুখ খান। আর সেখানে নেওয়া হয় ভিকি কুশলকে।

গত বছর ‘রাজি’, ‘সঞ্জু’, ‘মনমর্জিয়া’—এই তিন ধারার ছবিতে তাঁকে একেবারেই তিনটি ভিন্ন চরিত্রে দেখা গেছে। এই তিনটি ছবিই বলিউডের গত বছরের সেরা হিট ছবির তালিকায় স্থান পেয়েছে। তিনটি ছবি দেখে সব ধরনের দর্শক আর সমালোচকেরা ভিকি কুশলের ভূয়সী প্রশংসা করেছেন।

কিছুদিন আগে বলিউডে চাউর হয়, ভিকি কুশল ও ছোট পর্দার তারকা হারলিন শেঠি প্রেম করছেন। উভয়েই লাজুক লাজুক ভঙ্গিতে একাধিক সাক্ষাৎকারে শুনিয়েছেন নিজেদের প্রেমকাহিনি। অনেক ভক্ত বুকে পাথর বেঁধে, চোখের জল আটকে শুনেছে সেসব কথা। কিন্তু এখন তাঁরা ঘোষণা দিয়েছেন, তাঁর এখন ‘সিঙ্গেল’। এই বিচ্ছেদ কিছুদিন আগেও ছিল বলিউডের আলোচিত বিষয়। এখন ভিকি কুশলের ‘কুশল’ জিজ্ঞেস করলে তিনি হাসিমুখে বলছেন, তিনি এখন ‘একদম সিঙ্গেল’। আর অন্যদিকে হারলিন শেঠি ‘ব্রেক আপস ডোন্ট ব্রেক মি’ শিরোনামে লিখেছেন কবিতা। আর তা পোস্ট করেছেন ইনস্টাগ্রামে।

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস কবিতাটি বাংলায় অনুবাদ করেছে—
কোথা থেকে কোথায় এসে পৌঁছেছি,
এই পথ তৈরি করিনি আমি
বরং তার ইচ্ছেকে গ্রহণ করেছি সাদরে।

নির্ভীক, প্রাণবন্ত যে আমি
অনেকটা ঠিক বিরাট সরোবরে
ছোট এক মাছের মতোই,
তাকে ছুঁয়ে ফেলেছি।
উচ্ছ্বাসে, উদ্বেগে, অনুভবে
পেয়েছি প্রত্যেকটি মুহূর্ত,
বেঁচে থাকার আনন্দে
আমারই পথচলার সংকেত রেখে গেছি।

প্রেম আমাকে তৈরি করে না,
বিচ্ছেদ আমাকে ভেঙে গুঁড়িয়ে দেয় না।
জয় করার আনন্দ আমাকে সম্পূর্ণ করে না
যেমন, পরাজয়ও নিঃশেষ করে না আমাকে।

আমি পরিপূর্ণ,
আমি সম্পূর্ণ,
স্বতন্ত্র যাপনে,
স্বতন্ত্র পরিচয়ে।

এদিকে নিজেকে ‘একদম সিঙ্গেল’ বললেও শোনা যাচ্ছে, ‘দম লাগা কে হ্যাইসা’ বা ‘টয়লেট’ ছবির নায়িকা ভূমি পেডনেকারের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়াচ্ছেন ভিকি। করণ জোহরের ‘তখত’ সিনেমার সেটে তাঁদের আলাপ। তারপর আলাপের কোনো এক ফাঁকে নাকি মন দেওয়া নেওয়া শুরু হয়েছে! এখন নাকি দুজনে মিলে নিয়মিত ডেট করছেন। আর এ জন্যই হৃদয় থেকে হারলিন শেঠিকে মুছে ফেলেছেন ভিকি। হারলিনও ইনস্টাগ্রাম থেকে আনফলো করেছেন ভিকি কুশলকে।

হারলিনের সঙ্গে ভিকির প্রেম শুরু হয় ২০১৮ সালে। এর আগে ভিকি জানিয়েছেন, তিনি প্রেম করছেন এবং আনন্দে দিন কাটাচ্ছেন। এরপর দুজনকে একটি অনুষ্ঠানে দেখার পর প্রেমের বিষয়টি চাউর হয়ে যায়।