ছেলের মঞ্চে উইল স্মিথের চমক

কোয়াচোলা ভ্যালি মিউজিক অ্যান্ড আর্ট ফেস্টিভ্যালে উইল স্মিথ ও জ্যাডেন স্মিথ
কোয়াচোলা ভ্যালি মিউজিক অ্যান্ড আর্ট ফেস্টিভ্যালে উইল স্মিথ ও জ্যাডেন স্মিথ

কোয়াচোলা ভ্যালি মিউজিক অ্যান্ড আর্ট ফেস্টিভ্যাল এরই মধ্যে বিশ্বে বেশ সাড়া ফেলেছে। ১৯৯৯ সাল থেকে প্রতিবছর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার পোলো ক্লাবে এই উৎসব অনুষ্ঠিত হয়। শুধু যুক্তরাষ্ট্রে নয়, এটি বিশ্বের সবচেয়ে বড়, সাড়া জাগানো ও জনপ্রিয় সংগীত উৎসব! এই উৎসবের ২০তম আয়োজন শেষ হলো সম্প্রতি। প্রথম পর্বের অনুষ্ঠান হয় ১২ থেকে ১৪ এপ্রিল আবার ১৯ থেকে ২১ এপ্রিল পর্যন্ত চলে দ্বিতীয় ধাপের অনুষ্ঠান। আগে এই উৎসব চলত তিন দিন। কিন্তু তাতে কি আর ভক্তদের মন ভরে? তাই ২০১২ সাল থেকে দুই ধাপে মোট ছয় দিন চলে এই উৎসব। এবার উৎসবে উপস্থিত ছিলেন চাইল্ডিস গ্যাম্বিনো, টেম ইম্পালা বা আরিয়ান গ্রান্ডের মতো তারকারা।

মার্কিন অভিনেতা, প্রযোজক ও গায়ক উইল স্মিথের ছেলে জ্যাডেন স্মিথের কথা বাদ যাবে কেন! বাবার থেকে তিনিও–বা এই বয়সে কিসে কম যায়? শুধু উইল স্মিথের ছেলে হিসেবে নয়, যুক্তরাষ্ট্রের র‍্যাপার হিসেবে তাঁর একটা তারকা খ্যাতি রয়েছে। ‘দ্য পারসুইট অব হ্যাপিনেস’ (২০০৬) এবং ‘কারাতে কিড’ (২০১০) চলচ্চিত্রে অভিনয় করে দেখিয়েছেন, ‘কিড’ হলেও বাবার থেকে অভিনয়ে কম যান না তিনি। গীতিকার বা সংগীতশিল্পী হিসেবেও বেশ নামডাক আছে তাঁর। তাই তো এবার কোয়াচেলার অন্যতম আকর্ষণ ছিল ২০ বছর বয়সী এই তারকা। আর ছেলের পরিবেশনার সময় বাবা উইল স্মিথও কোনো ঘোষণা ছাড়াই না বলে আসা কালবৈশাখীর মতো এক ঝলক দেখিয়ে দিলেন। উপস্থিত দর্শক-শ্রোতারা দারুণ উপভোগ করেছেন সেই চমক।

উইল স্মিথ ও জ্যাডেন স্মিথ। ছবি: ভ্যারাইটি
উইল স্মিথ ও জ্যাডেন স্মিথ। ছবি: ভ্যারাইটি

১৯ এপ্রিল রাতে উইল স্মিথ হঠাৎ চমকে দেন সবাইকে। ছেলের পরিবেশনার দিন সবাইকে অবাক করে দিয়ে লাফ দিয়ে মঞ্চে উঠে আসেন বাবা উইল স্মিথ। চমক দেখে দর্শকদের ভেতর শোরগোল পড়ে যায়। উপস্থিত সবাই কিছু বুঝে উঠতে না উঠতেই জ্যাডেনের ‘আইকন’ গান গেয়ে শোনান বাবা। জ্যাডেনও দেরি না করে বাবার এই পরিবেশনা ভিডিও করেন। ২১ এপ্রিল উৎসব শেষ করে সেই ভিডিও পোস্ট করেন টুইটার ও ইনস্টাগ্রামে। উইল স্মিথও সেই ভিডিও শেয়ার করেছেন। মুহূর্তেই সেই ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে।

এই পরিবেশনার জন্য বাবা উইল স্মিথ পরেছিলেন ছেলে জ্যাডেনের নতুন অ্যালবামের টাইটেল লেখা কালো রঙ্গের একটি টি-শার্ট। এই টি-শার্টে লেখা ছিল ‘এরিস ইজ কামিং’। ভিডিও পোস্টের সময় জ্যাডেন নিজের একটি সেলফিও পোস্ট করেন। ক্যাপশনে ‘কোয়াচেলা, আমি তোমাকে ভালোবাসি’ লিখতে ভোলেননি এই তরুণ তারকা।