সন্তানের ছবি শেয়ার করবেন না পিংক!

পিংক
পিংক

অ্যালিসিয়া বেথ মুর। ভাবছেন সে আবার কে? এটি জনপ্রিয় গান ‘জাস্ট গিভ মি আ রিজন’ বা ‘ডোন্ট লেট মি গেট মি’র গায়িকা পিংকের আসল নাম। ৩৯ বছর বয়সী এই জনপ্রিয় মার্কিন সংগীতশিল্পী এবার নাকে খত দিয়েছেন। যথেষ্ট শিক্ষা হয়েছে। প্রতিজ্ঞা করেছেন, আর কখনো সন্তানদের ছবি পোস্ট করবেন না।

কয়েক দিন আগে পরিবার নিয়ে ছুটিতে বেড়াতে গিয়েছিলেন তিনি। তার আগে পিংকের প্রেমকাহিনি খানিকটা না বললেই নয়। পিংক যখন ফিলাডেলফিয়া ক্লাবের হয়ে পিংক নামে গান করেন, তখন ২০০১ সালে ইএসপিএনের ‘এক্স গেমস’-এ তাঁর পরিচয় হয় বাইক রেসার কেরি হার্টের সঙ্গে। এরপর ২০০৫ সালে মোটোরক্রস রেসের সময় হার্ট হঠাৎ লক্ষ করেন, পিংক একটা প্ল্যাকার্ডে লিখেছে, ‘তুমি আমাকে বিয়ে করবে? আমি কিন্তু সিরিয়াস!’ বাইক থামিয়ে হার্ট জবাব দেন, হ্যাঁ, তিনি বিয়ে করবেন। অবশ্য আবার পরক্ষণেই বাইক চালু করে রেসটা শেষ করেন। পরের বছরই অর্থাৎ ২০০৬ সালের ৭ জানুয়ারি তাঁরা কোস্টারিকায় বিয়ে করেন।

২০০৯ সালে বিলবোর্ড মানি মেকার লিস্টে এই সংগীততারকা ছিলেন ষষ্ঠ স্থানে। ২০১০ সালে বিখ্যাত ‘ফোর্বস’ ম্যাগাজিনের ‘দ্য সেলিব্রিটি হান্ড্রেড’ তালিকায় পিংক ২৭তম স্থান করে নেন। ২২ মিলিয়ন ডলার আয় নিয়ে পরের বছর তিনি ‘দ্য টপ আর্নিং উইমেন ইন মিউজিক’-এ ষষ্ঠ স্থান অধিকার করেন। ২০১৮ সালে পিংক ৫২ মিলিয়ন আয় দিয়ে ‘হায়েস্ট পেইড ফিমেল সেলিব্রিটি’র তালিকায় স্থান করে নেন। যুক্তরাষ্ট্রে এই তারকার রেকর্ডের প্রায় ১৬ মিলিয়ন কপি বিক্রি হয়েছে। সারা বিশ্বে পিংক ৫০ মিলিয়ন অ্যালবাম বিক্রি করেছেন। যা তাঁকে বিশ্বের বেস্ট সেলিং মিউজিক আর্টিস্টের তালিকায় স্থান দেয়। এ ছাড়া তাঁর ঝুলিতে রয়েছে তিনটি গ্র্যামি, দুটি ব্রিট, একটি এমি, একটি এমটিবি মিউজিক ভিডিও অ্যাওয়ার্ডসহ অসংখ্য পুরস্কার।

২০১১ সালের জুনে এই দম্পতি প্রথম কন্যাসন্তান উইলো সেজের জন্ম দেন। জেমসন মুন তাঁদের দ্বিতীয় সন্তান, যাকে নিয়ে এই লেখার সূত্রপাত, প্রথম পৃথিবীর আলো দেখে ২০১৬ সালের ডিসেম্বরে। সংক্ষেপে এই হলো পিংক।

পারিবারিক ভ্রমণে গিয়ে পিংক সন্তানদের ছবি তুলেছিলেন। সেই ছবি আবার পোস্ট করেন সামাজিক যোগাযোগমাধ্যমে। ছবিতে তাঁর দুই বছরের সন্তান জেমসন মুরকে দেখা যায়। জেমসনের গায়ে কোনো পোশাক ছিল না, তাই পিংক তার শরীরের বিশেষ অঙ্গ ঝাপসা করে দেন। ব্যস, সেই ছবি নিয়ে শুরু হয়ে যায় রাজ্যের ট্রল আর টিটকারি। পিংকের ভাষায়, তিনি কেবল উড়ন্ত পেলিক্যানকেই (বৃহদাকার জলচর পাখি) ফোকাস করেছিলেন।

সম্প্রতি একটি অনুষ্ঠানে উপস্থাপক এলান ডি জেনেরেসের কাছে তিনি মনের দুঃখ প্রকাশ করেন। বলেছেন, তাঁর সন্তানকে নিয়ে করা ট্রলগুলো তাঁকে মারাত্মক আহত করেছে। ওই শোতে তিনি এসব কথা বলার সময় আবেগপ্রবণ হয়ে পড়েন। বলেন, ‘আমি কেঁদেছি। আমি এই ঘটনায় প্রচুর কেঁদেছি। আমি আমার সন্তানদের ছবি শেয়ার করতে ভালোবাসি। এ জন্যই ছবিটা পোস্ট করেছিলাম। আমার সন্তান আমাকে আমার জীবনের সবচেয়ে গর্বিত মুহূর্ত উপহার দিয়েছে। আমি অন্য যেকোনো কিছু থেকে আমার সন্তানদের নিয়ে বেশি গর্বিত। আমি প্রতিজ্ঞা করেছি, আর কখনো আমার সন্তানদের ছবি শেয়ার করব না।’