নায়িকাকে জোর করে বিয়ে!

বিয়ের পর তমা মির্জা ও হিশাম চিশতী
বিয়ের পর তমা মির্জা ও হিশাম চিশতী

‘আমাদের আকদ হয়ে গেছে। জানেন, আমরা বিয়ের জন্য একদম প্রস্তুত ছিলাম না। চেয়েছিলাম, বছরের শেষ দিকে সবাইকে সঙ্গে নিয়ে বিয়ে করব। অনেক অনুষ্ঠান হবে। কিন্তু আমাদের দুই পরিবার জোর করে আমাদের বিয়ে দিয়েছে।’ বললেন চিত্রনায়িকা তমা মির্জা। গত সোমবার রাত দেড়টায় তাঁর গুলশানের বাসায় বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। এর আগে সন্ধ্যায় হয়েছে গায়েহলুদ। সবকিছুই হয়েছে ঘরোয়াভাবে। তমা মির্জার স্বামী হিশাম চিশতী কানাডার টরন্টোতে থাকেন। সেখানে তিনি আবাসন ব্যবসা ও রাজনীতির সঙ্গে যুক্ত আছেন।

আজ বুধবার দুপুরে যখন তমা মির্জার সঙ্গে কথা হচ্ছে, তখন পাশেই ছিলেন হিশাম চিশতী। ঢাকায় তাঁদের বাসা কাফরুলে। তিনি বলেন, ‘দেখুন, ও একদম ঠিক বলেছে। বিয়ের সব আয়োজন আমাদের দুজনের পরিবার থেকে করেছে। বিয়ের সিদ্ধান্ত হয়েছে সকালে আর রাতে বিয়ে হয়েছে। সবকিছু খুব দ্রুত হয়েছে। আমার অনেক ঘনিষ্ঠ আত্মীয় এমনকি বন্ধুদেরও বলতে পারিনি। আমি আজ রাতে কানাডায় ফিরে যাচ্ছি। বছরের শেষ দিকে আবার আসব। তখন সবার সঙ্গে দেখা করব।’

তমা মির্জা জানান, গত ৯ মার্চ সন্ধ্যায় হিশাম চিশতীর মা এসে তাঁকে আংটি পরিয়ে যান। ২২ এপ্রিল হিশাম চিশতী দেশে এসেছেন। মাস ছয়েক আগে এক আত্মীয়ের মাধ্যমে তাঁদের পরিচয় হয়। তিন মাস ধরে জানাশোনার সুযোগ হয়েছে। ভিডিও কলে তাঁরা আলাপ করেছেন। কিন্তু মুখোমুখি দেখা হয়েছে এবার হিশাম চিশতী দেশে আসার পর। পুরো ব্যাপারটি তাঁর কাছে স্বপ্নের মতো মনে হয়েছে। কখনো ভাবেননি এভাবে বিয়ে হবে। তবে বিয়ে পর দারুণ খুশি। হিশাম চিশতী আর তমা মির্জা সুন্দর সময় কাটাচ্ছেন।

তমা মির্জা ও হিশাম চিশতীর বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠান হবে আগামী ডিসেম্বরে। তমা মির্জা জানান, এরপর তিনি স্বামীর সঙ্গে কানাডায় চলে যাবেন। ভবিষ্যতে সেখানেই স্থায়ী হওয়ার পরিকল্পনা তাঁর। আরও জানালেন, বিয়ের পর আগামীকাল বৃহস্পতিবার থেকেই ব্যস্ত হয়ে পড়বেন। দেশ টিভির ‘প্রিয়তমার প্রিয়মুখ’ অনুষ্ঠানটি করছেন তিনি।

এর আগে মার্চ মাসে নিজের বাগদানের খবর জানাতে গিয়ে তমা মির্জা বলেছেন, ‘বিয়ের কথা এখনই বলতে ভয় পাচ্ছি। আমরা যাঁরা মিডিয়াতে কাজ করছি, তাঁদের নিয়ে অনেকেরই ধারণা, আমাদের বিয়ে হতে যতটা সময় লাগে, ভাঙে তার চেয়েও আগে। তবে এ বছরের মধ্যেই বিয়ে করব, এটা নিশ্চিত। আর বিয়েটা সবাইকে জানিয়েই করব।’

নয় বছর আগে এম বি মানিকের ‘বলো না তুমি আমার’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে ঢালিউডে অভিষেক ঘটে তমা মির্জার। সর্বশেষ অভিনয় করেছেন সাদাত হোসেনের ‘গহিনের গান’ সিনেমায়। ২০১৫ সালে শাহনেওয়াজ কাকলি পরিচালিত ‘নদীজন’ সিনেমায় অভিনয় করে ‘শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী’ বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। তমা অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘চল পালাই’।