সেই মিথিলা পালকার এবার নিরমা

মিথিলা পালকারকে এবার দেখা যাবে নেটফ্লিক্সের অরিজিনাল ফিল্মে
মিথিলা পালকারকে এবার দেখা যাবে নেটফ্লিক্সের অরিজিনাল ফিল্মে

নিরমা। না, ‘ওয়াশিং পাউডার’ নিরমা না। এই নিরমা একজন ট্যুর গাইড। এই নিরমা মিথিলা পালকার। মিথিলা পালকার কে, চিনতে পারছেন না? ‘কাপ সং’-এর কথা মনে আছে? ওই যে কাপ বাজিয়ে গান করে ভিডিও বানিয়ে ইউটিউবে দিয়েছে। আর এক ভিডিও দিয়েই সবাই চিনে নেয় এক অনন্য প্রতিভাকে। শুধু মিথিলা জনপ্রিয়তা পেয়েছে, তা নয়, পাশাপাশি জনপ্রিয় হয়েছে ‘কাপ সং’। সেই মিথিলা পালকারকে এবার দেখা যাবে নেটফ্লিক্সের অরিজিনাল ফিল্ম ‘চপস্টিক’-এ।

জানা গেছে, ‘চপস্টিক’ ছবিতে মিথিলা পালকারকে দেখা যাবে চীনা পর্যটকদের ‘ট্যুর গাইড’ নিরমার চরিত্রে। এই ছবির আরেকটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে অভয় দেওলকে। ‘চপস্টিক’ ছবির কাহিনি মুম্বাইকে ঘিরে, যেখানে মিথিলা আর অভয় উভয়েই ফেলু মিত্তিরের মতো অত বড় না হলেও ছোটখাটো গোয়েন্দা। তাঁরা দুজনে মিলে এক গাড়ি চুরির রহস্যের জট খুলবেন।

‘চপস্টিক’ ছবিতে নিরমা এক চীনা ট্রাভেলার্স প্রতিষ্ঠানে চাকরি করে। একটু ভিতু প্রকৃতির। তবে ভয় কাটিয়ে আত্মবিশ্বাসী হয়ে ওঠার জন্য সে সব সময় মন দিয়ে কাজ করে। কিন্তু এভাবে সমান্তরালে চলতে থাকলে তো গল্প এগোবে না। ঝামেলা, বিপত্তি, সংকট লাগবে। তা কাটিয়ে ওঠার উপায়ও থাকতে হবে। তাই গল্প এগিয়ে নিতে নিরমার নতুন গাড়ি চুরি হয়ে যায়।

অভয় দেওলের নাম আর্টিস্ট, পেশায় শিল্পী। সে এগিয়ে আসে নিরমার হারিয়ে যাওয়া গাড়ির খোঁজে। শুরু হয় নতুন এক অভিযান। এই অভিযানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন অভিনয়শিল্পী বিজয় রাজ।

‘লিটল থিংস’ আর ‘গার্ল ইন দ্য সিটি’ ওয়েব সিরিজে দেখা গেছে মিথিলা পালকারকে। কিন্তু মিথিলা জনপ্রিয়তা পান কাপ সং দিয়ে। ইউটিউবে এই ভিডিও প্রায় অর্ধ কোটিবার দেখা হয়েছে। মারাঠি ছবি ‘মুরাম্বা’তে অভিনয় করে পুরস্কার ও প্রশংসা দুই-ই পেয়েছেন। মিথিলাকে আরও দেখা গেছে ইমরান খানের বোনের চরিত্রে, ‘কাট্টিবাট্টি’ (২০১৫) সিনেমায়। তা ছাড়া, ২০১৮ সালের ‘কারওয়ান’ চলচ্চিত্রে তিনি ইরফান খান ও দুলকার সালমানদের মতো অভিনেতাদের সঙ্গে অভিনয় করেছেন।

২০১৮ সালের ফোর্বস ম্যাগাজিনের ‘থার্টি আন্ডার থার্টি’ তালিকায় নাম ছিল মিথিলা পালকারের।