কে রক্ষা করবে শাহরুখকে?

শাহরুখ খান
শাহরুখ খান

‘জিরো’ ছবির ব্যর্থতার পর অনেকে ধরেই নিয়েছেন শাহরুখ খানের ক্যারিয়ার অস্তমিত। তবে এ ক্ষেত্রে অমিতাভ বচ্চন হয়তোবা রক্ষাকর্তা হতে পারেন। কারণ, বলিউডের শাহেনশার সুপারহিট ছবি ‘সাত্তে পে সাত্তা’র রিমেক হবে। শোনা যাচ্ছে, এই ছবিতে শাহরুখ খান অভিনয় করবেন। অনেকে মনে করছেন, শাহরুখের ডুবন্ত ক্যারিয়ারকে এই ছবি হয়তোবা বাঁচাতে পারে।

অমিতাভ বচ্চন ও হেমা মালিনী অভিনীত ‘সাত্তে পে সাত্তা’ ছবিটি গত শতকের আশির দশকে বাজিমাত করেছিল। আর এই ছবির মাধ্যমে ফারহা খান ও রোহিত শেঠি তাঁদের প্রযোজনা প্রতিষ্ঠানকে গ্র্যান্ড বানানোর প্রস্তুতি নিচ্ছেন। শোনা যাচ্ছে, নির্মাতারা এই প্রজেক্টের কাজ শুরু করে দিয়েছেন। আর এই ছবিতে কে কে অভিনয় করবেন, তা নির্বাচনের কাজও নাকি চূড়ান্ত হয়েছে।

প্রযোজক-পরিচালক ‘সাত্তে পে সাত্তা’ ছবির প্রধান চরিত্রের জন্য বলিউডের বড় তারকাকে নেওয়ার কথা ভেবেছেন। ভাবার পাশাপাশি তাঁরা কাজটিও নাকি সেরে ফেলেছেন। তাঁরা ছবির দুই মূল চরিত্রের জন্য শাহরুখ খান ও ক্যাটরিনা কাইফকে চূড়ান্ত করেছেন। সবকিছু ঠিকঠাক এগোলে এটা হবে শাহরুখ-ক্যাটরিনার তৃতীয় ছবি। এর আগে এই দুই তারকাকে ‘যব তক হ্যায় জান’ এবং ‘জিরো’ ছবিতে একসঙ্গে দেখা গেছে।

শাহরুখ খান ও ক্যাটরিনা কাইফ
শাহরুখ খান ও ক্যাটরিনা কাইফ

এই প্রজেক্টের সঙ্গে জড়িত এক সূত্র বলেছে, ফারহা খান সব সময়ই শাহরুখের সঙ্গে কাজ করতে পছন্দ করেন। আর ফারহা মনে করেন ‘হ্যাপি নিউ ইয়ার’-এর পর এই ছবি কিং খানের কামব্যাক ছবি হিসেবে দারুণ হবে। ফারহা খান আবারও শাহরুখের সঙ্গে কাজ করতে চান। আর বলিউডের এই সুপারস্টারের জন্য এটা হবে দারুণ সুযোগ।

‘সাত্তে পে সাত্তা’ ছবির দৃশ্য
‘সাত্তে পে সাত্তা’ ছবির দৃশ্য

সূত্রটি আরও বলে, রোহিতের আইডিয়া পছন্দ হয়েছে। আর ক্যাটরিনাকেও ফারহা পছন্দ করেন। ক্যাটরিনার সঙ্গে কাজ করতে তিনি স্বচ্ছন্দবোধ করেন। আর ছবির এই দুই তারকা চিত্রনাট্য নিয়ে খুবই উৎসাহিত। তবে এখনো চুক্তিপত্রে স্বাক্ষর করা বাকি আছে।

‘সাত্তে পে সাত্তা’ ছবিতে অমিতাভ বচ্চন ও হেমা মালিনী ছাড়া রয়েছে আরও কয়েকটি গুরুত্বপূর্ণ চরিত্র। নির্মাতারা সেই চরিত্রগুলোয় কাদের নেওয়া যায়, তা নিয়ে ভাবছেন।