সাদা, লাল আর হলুদে সোনমের রঙিন কান

সাদা তাক্সেডোয় সোনম কাপুর
সাদা তাক্সেডোয় সোনম কাপুর

বলিউডে কার ফ্যাশন সেন্স সবচেয়ে ভালো? বিতর্ক ছাড়াই বেশির ভাগ মানুষ যে উত্তরটাতে একমত হবেন, সেই নাম হলো সোনম কাপুর আহুজা। এই বছর নবমবারের মতো কানের রেড কার্পেট পেল এই বলিউড তারকার পদস্পর্শ। আর সোনম কাপুরের এই বছরের পোশাকই এখন পর্যন্ত সবচেয়ে বেশি নজর কেড়েছে, প্রশংসা কুড়িয়েছে সর্বমহলে।

কানের রেড কার্পেটে সোমবার সোনম কাপুর হেঁটেছেন পুরোদস্তুর সাদা রঙের টাক্সেডো পরে। আর অবশ্যই সেখানে ছিল টুইস্ট। টাক্সেডো, স্যুট বা জ্যাকেটের মতো একধরনের পোশাক। সাধারণত নৈশভোজের সময় পরা হয় এই পোশাক। আর সোনম এটা বেছে নিলেন রেড কার্পেটের জন্য। তবে সোনমের বুক খোলা এই টাক্সেডোতে ছিল গাউনের মতো লম্বা, ছড়ানো বর্ধিত অংশ, যা এই পোশাককে একটা ভিন্ন মাত্রা দেয়। এই ‘বিজনেস ক্লাস’ ও গর্জিয়াস পোশাকে হেঁটে সোনম বুঝিয়ে দিলেন, যে যা-ই বলুক না কেন, ফ্যাশনের ক্ষেত্রে তিনিই সবার ‘বস’।

হলুদ ফ্রকে সোনম
হলুদ ফ্রকে সোনম

এই পোশাক র‌্যালফ অ্যান্ড রুসোর ডিজাইন করা। গলায় ছিল চপার্ডের সবুজ নেকলেস। আর নেকলেসের সঙ্গে মিল করে কানে সবুজ পাথর আর সাদা মুক্তার দুল। ঠোঁটে ন্যুড লিপস্টিকের সঙ্গে ছিল ন্যুড মেকআপ। এই ফরমাল লুকে তাঁকে একদম ‘পারফেক্ট’ দেখাচ্ছিল।

কানের রেড কার্পেটে হাঁটার জন্য অনেক বলিউড তারকারই সবচেয়ে বিশ্বস্ত রং সাদা।

রেড কার্পেটে হাঁটার আগে সোমবার সোনমকে দেখা গেছে চপার্ডের একটি জুয়েলারি লঞ্চ করতে। সেখানে তিনি এক রঙের হলুদ ফ্রকে উপস্থিত হয়েছিলেন। পোশাকের সঙ্গে মিলিয়ে পায়ে ছিল হলুদ রঙ্গের হাই হিল। কানে ছোট্ট হিরার দুল, হাতে হিরার আংটি, ঠোঁটে লাল লিপস্টিক আর পেছনে শক্ত করে বাঁধা চুল তাঁকে দেখাচ্ছিল রাজকন্যার মতো।

আবু জানি ও সন্দীপ খোসলার ডিজাইন করা পোশাকে সোনম কাপুর
আবু জানি ও সন্দীপ খোসলার ডিজাইন করা পোশাকে সোনম কাপুর

অন্যদিকে রাতে চপার্ডের ডিনারে সোনম কাপুরের দেখা মেলেছে অপরূপ রূপে। আবু জানি ও সন্দীপ খোসলার ডিজাইন করা পোশাকে সোনম কাপুরকে দেখাচ্ছিল পৌরাণিক কল্পকাহিনী থেকে উঠে আসা চরিত্রের মতো। রবীন্দ্রনাথ ঠাকুর ‘মানসী’ কবিতায় যেমন বলেছেন, ‘অর্ধেক মানবী তুমি অর্ধেক কল্পনা’- অনেকটা সে রকম। গলায় হার, মাথায় ঘোমটা আর কাজ করা হালকা সোনালি রঙের সেই পোশাকে হয়েছে হাতের সঙ্গে যুক্ত গ্রিক মিথের ‘ইকারুসের ডানার’ মতো একটা অংশ, নিচে শাড়ির মতো কুচি। আবার কাঠামোটা অনেকটা মৎস্যকন্যার মতো। সব মিলিয়ে স্বল্প গয়নায় ভারতীয় ঐতিহ্যবাহী এই পোশাকে তাঁকে লেগেছে দাপুটে আর ক্ষমতাধর রানির মতো।

নাওমি ক্যাম্পবেলের আইকনিক লুককেই যেন নতুন করে মনে করালেন সোনম কাপুর
নাওমি ক্যাম্পবেলের আইকনিক লুককেই যেন নতুন করে মনে করালেন সোনম কাপুর

অন্যদিকে সোমবার সকালে লাল রঙের কুঁচি দেওয়া লেয়ার গাউনে দেখা যায় ঝলমলে সোনমকে। ঝরনার মতো নেমে আসা কুচি এই পোশাককে করেছে অনন্য। এ সময় সোনম আলগা বেণিতে গুজেছিলেন স্থানীয় বাহারি ফুল। কাছে ছিল ‘লাভ’ আকৃতির ছোট্ট দুল। বেণির শাসন অমান্য করে বেরিয়ে এসেছিল কিছু অবাধ্য চুল। সকালের মিষ্টি রোদে হালকা লাল লিপস্টিকে তাক লাগিয়ে দিয়েছেন তিনি। এ সময় তাঁর হাতে ছিল সুগন্ধী। একটি পারফিউম ব্র্যান্ডের হয়ে প্রতিনিধিত্ব করতে কানে গেছেন সোনম।

বেগুনি-নীল রঙের রাজকীয় গাউনে সোনম
বেগুনি-নীল রঙের রাজকীয় গাউনে সোনম

ভ্যালেন্টিনো সামার শোয়ে সুপার মডেল নাওমি ক্যাম্পবেলের আইকনিক লুককেই যেন নতুন করে মনে করালেন সোনম কাপুর। এ ছাড়া বেগুনি-নীল রঙের রাজকীয় গাউনেও দেখা গেছে তাঁকে। মঙ্গলবার লিওনার্দো ডিক্যাপ্রিও ও ব্র্যাড পিটের ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউডে’র স্ক্রিনিংয়েও গিয়েছিলেন তিনি।

সোনমের বোন ডিজাইনার রিয়া কাপুর তাঁর কান সফরের সঙ্গী।

বর্তমানে ‘দ্য জোয়া ফ্যাক্টর’ ছবি নিয়ে ব্যস্ত আছেন সোনম কাপুর। ছবিটি পরিচালনা করছে অভিষেক শর্মা। ছবিতে সোনমের নায়ক হিসেবে থাকবে দক্ষিণের বিখ্যাত অভিনেতা দুলকার সালমান। আগামী ১৪ জুন ছবিটি মুক্তি পাওয়ার কথা আছে।