তিন ভাইয়ের ফিরে আসা

এ সময়ে জোনাস ব্রাদার্সের তিন সদস্য— কেভিন, জো ও নিক জোনাস
এ সময়ে জোনাস ব্রাদার্সের তিন সদস্য— কেভিন, জো ও নিক জোনাস

জোনাস ব্রাদার্সের ভক্তদের জন্য জুন হতে যাচ্ছে বিশেষ কিছু পাওয়ার মাস। কারণ, এই মাসে একই সঙ্গে মুক্তি পাবে গানের জগতের জনপ্রিয় এই ভ্রাতৃত্রয়ীর প্রত্যাবর্তন নিয়ে বানানো প্রামাণ্যচিত্র চেজিং হ্যাপিনেস ও দলটির নতুন অ্যালবাম হ্যাপিনেস বিগিনস। প্রামাণ্যচিত্র চেজিং হ্যাপিনেস-এ দেখা যাবে কেন ভেঙে গিয়েছিল ‘জোনাস ব্রাদার্স’। কেনই-বা ছয় বছর পর আবার ফিরে এলেন তাঁরা? মোটকথা, এই জনপ্রিয় ভ্রাতৃত্রয়ীর অতীত, দল ভাঙা, প্রত্যাবর্তন ও নতুন গান, অ্যালবাম—সবকিছু নিয়েই আমাজন স্টুডিও তৈরি করেছে ছবিটি। অন্যদিকে জোনাস ব্রাদার্সের নতুন অ্যালবাম তো চমকে চমকে ঠাসা।

চমক নিয়ে ফেরা
ভক্তদের অনেকটা অবাক করে দিয়েই ২০১৩ সালে গানের জগৎ থেকে বিরতি নিয়েছিল জোনাস ব্রাদার্স। এই সময়ের মধ্যে থেকে থেকেই শোনা যেত তাঁদের প্রত্যাবর্তনের গুঞ্জন। কিন্তু কোনোবারই সেই গুজব আর বাস্তব হতো না। দল ভেঙে যাওয়ার পর তিন ভাই যাঁর যাঁর মতো ক্যারিয়ার আর জীবন গোছাতে শুরু করেন। কেউ বিয়ে করে সংসারী হন, কেউ আবার গান থেকে অভিনয়ে বাঁক ঘোরান। এর মধ্যে ছয় বছর পর হঠাৎ ফিরে আসেন কেভিন, জো আর নিক। একা নন, নিজ নিজ স্ত্রী ও প্রেমিকাকে নিয়ে মুক্তি দেন ‘সাকার’ গানের ভিডিও। এই বিশাল চমক একদম ‘হট কেক’-এর মতোই লুফে নেন শ্রোতারা। সাকার বের হওয়ার সঙ্গে সঙ্গে আইটিউনস, ইউটিউব, বিলবোর্ড—সবখানে এক নম্বরটি দখল করে নেয়।

২০০৫ সালে তিন ‘জোনাস’
২০০৫ সালে তিন ‘জোনাস’

পরিণত প্রেম নিয়ে...
২০১৩-তে যখন বিরতিতে যায় জোনাস ব্রাদার্স, তখনো এই তিন ভাই কিশোর বয়সের প্রেম বা টিন লাভ নিয়েই গান করে গেছেন। কিন্তু এবার যখন ফিরেছেন, তখন বদলে গেছে দৃশ্যপট। কেভিন এখন বিবাহিত, দুই সন্তানের জনক। বিয়ে করেছেন জো আর নিকও। তাই তিন ভাইয়ের প্রত্যাবর্তনের অ্যালবামটি পরিণত প্রেমের গান নিয়ে। যেমন অ্যালবামের ‘হেজিটেট’ গানটি জো আর তাঁর প্রেমিকা (বর্তমান স্ত্রী) সোফি টার্নারের প্রেমপত্র নিয়ে লেখা। অন্যদিন ‘আই বিলিভ’ গানটি লেখা নিক জোনাস ও প্রিয়াঙ্কা চোপড়ার প্রেম ও বিয়ে নিয়ে।


ফারিয়া এজাজ